জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ ১লা নভেম্বর ২০২৩
কৃষ্ণা সরকার– সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন ও পূর্ব বর্ধমান জেলা কমিটির যৌথ প্রয়াস ,বর্ধমান শহীদ প্রভাত কুন্ডু মিটিং হলে জেলা কনভেনশন অনুষ্ঠিত হল। ১৫০এর বেশি প্রতিনিধি উপস্থিত ছিল। কনভেনশনে সভাপতিত্ব করেন সনাতন টুডু,কার্তিক বাগ।সামাজিক ন্যায় ও সমতা প্রতিষ্ঠা এবং জীবন জীবিকার দাবিতে প্রস্তাব পাঠ করেন তমাল মাঝি। সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন মিজানুর রহমান। অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন, জেলা কৃষক সভার সভাপতি সুকুল সিকদার। সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেন,সামাজিক ন্যায় মঞ্চের রাজ্য সম্পাদক অলকেশ দাস। ১৮ দফা দাবি এবং জেলা জুড়ে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন এবং ৪ ডিসেম্বর পার্লামেন্ট অভিযান কর্মসূচি এই কনভেনশনে গৃহীত হলো।

আজ ১/১১/২০২৩ তারিখে, ভাতার ১ এরিয়া কমিটির পক্ষ থেকে,ভাতাড় বিদ্যুৎ দপ্তরের ডেপুটেশন কর্মসূচি পালিত হবে। এই কর্মসূচি সফল করার জন্য আজ বলগোনা বাজারে পথসভা অনুষ্ঠিত হয় কেন্দ্রের সরকারের জনবিরোধী নীতি বিরুদ্ধে। স্মার্ট মিটারের বিরুদ্ধে। আজকের পথসভায় বক্তব্য রাখেন কৃষক নেতা নজরুল হক কবিরুল ইসলাম, শ্রমিক নেতা হরিহর কামালউদ্দিন এবং এরিয়া কমিটি র সম্পাদক ইন্দ্রজিৎ হাজরা সহ অন্যান্য নেতৃত্ব। সভায় সভাপতিত্ব করেন কৃষক নেতা জামাল হোসেন ।

সি. পি. আই. (এম)- বর্ধমান সদর ১ এরিয়া কমিটির পক্ষ থেকে ৩১অক্টোবর বন্ডুল১ অঞ্চলের বালিসাগ্রামে,পঞ্চায়েত নির্বাচনে ভোট লুঠ, তৃণমূল কংগ্রেসের সন্ত্রাস, মিথ্যা মামলা ও পুলিশের হায়রানির বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী, পার্টি বর্ধমান সদর ১ এরিয়া কমিটির সম্পাদক মৃণাল কর্মকার। সভাপতিত্ব করেন প্রবীণ পার্টি নেতা অজয় শেঠ।

কমিউনিস্ট আন্দোলনের অন্যতম নেতৃত্ব বিবেক হোম চৌধুরী গতকাল অর্থাৎ ৩১ অক্টোবর রাত্রি ৮ টা ৩০ মিনিটে প্রয়াত হন। তিনি ছিলেন, সি পি আই (এম) অবিভক্ত বর্ধমান জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য , বর্ধমান জেলা ভাগ হওয়ার পর সি পি আই ( এম) পশ্চিম বর্ধমান জেলা কমিটির সম্পাদকমন্ডলীর প্রাক্তন সদস্য, ভারতের কোলিয়ারি মজদুর সভা (সিআই টি ইউ ) র প্রাক্তন সাধারণ সম্পাদক ও পশ্চিম বর্ধমান জেলা সি আই টি ইউ – র প্রাক্তন সভাপতি ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।