জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৩ই জুন: পৌর কর্মচারী আন্দোলনের নেতা গোপাল ওঁরাও আজ ভোরে বর্ধমান শহরের একটি বেসরকারী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৩ বছর। তিনি ছিলেন ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান শহর ১ নং এরিয়া কমিটির অভ্যন্তরে একটি শাখার পার্টি সদস্য। দীর্ঘদিন ধরেই গোপাল ওরাও কিডনির অসুখে ভুগছিলেন। তাঁর চিকিৎসা চলছিল। গত কয়েকদিন আগে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ছিলেন পৌর কর্মচারী বিশেষ করে পৌরসভায় যাঁরা আউটডোরে কাজ করেন তাদের প্রকৃত নেতা। তাঁর যেখানে বাসস্থান সেখানকার গরীব মানুষকে সংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। গোপাল ওরাও ভালো দেওয়াল লিখতেন, আরো একটি গুণ ছিলো তাঁর তিনি ভালো ছবি তুলতে পারতেন। তাই গোপাল ওরাও তাঁর বাড়িতেই একটি ছোট স্টুডিও করেছিলেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে বাড়ীতে যান এরিয়া কমিটির সম্পাদক নজরুল ইসলাম, পার্টি নেতা দুলাল নাগ, অধিক্রম সান্যাল, পৌর কর্মচারী আন্দোলনের নেতৃত্ব। গোপাল ওরাও এর মরদেহে পার্টির পতাকা ও পুষ্প দিয়ে শেষ শ্রদ্ধা জানান নজরুল ইসলাম, দুলাল নাগ সহ অন্যান্য নেতৃত্ব ও অসংখ্য সাধারণ মানুষ। তাঁর এক পুত্র, তিন কন্যা ও স্ত্রী বর্তমান।

সরজিৎ রায় খণ্ডঘোষ রেড ভলেন্টিয়ারদের হাতে ১০০০ টাকা তুলে দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন। জামালপুর ব্লকের মাহিন্দর গ্রামের বাসিন্দা, বয়স ৪০। গত ৮ই জুন থেকে জামালপুর রেড ভলেন্টিয়ার্স এর পক্ষ থেকে ওনার বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়া হচ্ছে। আজও তার ব্যতিক্রম হল না। জামালপুর রেড ভলেন্টিয়ার্স-এর সদস্যরা ওনার বাড়িতে দুপুর বেলা পৌঁছে দিলো অক্সিজেন।

কালনা ২ রেড ভলেন্টিয়ারদের পাশে দাঁড়ালেন এলাকায় শিক্ষকরা। এ,বি,পি,টি,এ – কালনা ৪ নং চক্রের পক্ষ থেকে সি,পি,আই( এম ) কালনা ২ রেড ভলেন্টিয়ার্স-এর হাতে তুলে দেওয়া হলো। উপস্থিত ছিলেন এ.বি.পি.টি.এ – র পক্ষে কম: রাধেশ্যাম দাস (জেলা সভাপতি), কিশোর মাঝি (চক্র সম্পাদক), নিরব খাঁ (জোনাল সম্পাদক), রাজকুমার মাজিল্যা (কালনা উত্তর চক্র) প্রমুখ। এছাড়া রেড ভলেন্টিয়ার্স-এর নবকুমার বাগ, পিযূষ চ্যাটার্জী সহ অন্যান্যরা। গণ সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন মহম্মদ শা।

খন্ডঘোষ রেড ভলেন্টিয়ার্সদের কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এ বি পি টি এ খন্ডঘোষ ২ নং চক্রের শিক্ষকগণ।

বর্ধমান শহরের ৮নম্বর ওয়ার্ডের একজন প্রবীণ নাগরিক কোভিড আক্রান্ত হওয়ার পর এখন সুস্থ হয়েছেন। ওঁদের অনুরোধ ছিল রেড ভলেন্টিয়ার টিম যদি ওঁদের বাড়িটি স্যানিটাইজ করে দেন তাহলে খুব উপকার হয়।আজ সকালে যুব ফেডারেশন শহর ১ রেড ভলেন্টিয়ার টিমের পক্ষ থেকে ঐ বাড়িটি স্যানিটাইজ করে দেওয়া হলো।

বর্ধমান শহর ১, শ্রমজীবী মানুষের শ্রমিক ক্যান্টিন-এর আজ তৃতীয় দিন। আজও প্রায় ১৫০ জন শ্রমিক এই ক্যান্টিন থেকে খাবার নিয়েছেন। আজ সিটুর শ্রমিক ক্যান্টিন-এ উপস্থিত ছিলেন সিটুর রাজ্য নেতৃত্ব আভাস রায় চৌধুরী, বর্ধমান জেলা মোটর ট্রান্সপোর্ট ইউনিয়নের জেলা সম্পাদক তুষার মজুমদার, বস্তি উন্নয়ন সমিতির নেতৃত্ব স্বপন দাস।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।