দেশ রাজ্য

হাথরাস থেকে ভাদোহীর ধর্ষণ ও খুনের প্রতিবাদ কর্মসূচি কলকাতা জুড়ে



শ্রেয়া পাই: নিজস্ব প্রতিবেদন: চিন্তন নিউজ:২রা অক্টোবর:- जुबाँन काटने से, आवाज नहीं रूकती,
ज़ुल्म के सामने इन्क़िलाब का सार
कभी नहीं झुकती !!
कभी नहीं झुकती !!
” মিডিয়া থাকবে না কিছু দিন পর, ভেবে নিন আপনি রিপোর্ট করা স্টেটমেন্ট চেঞ্জ করবেন কি না…. ” !!
ছিঃ !! এক সদ্য সন্তান নয় কন্যাহারা পিতাকে উত্তরপ্রদেশের এক ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট সভ্য ভাষায় হুমকি দিচ্ছেন। হ্যাঁ ‘কন্যা’ শুধুমাত্র সন্তান হলে হয়তো এই পাশবিক নরক যন্ত্রণা তাকে জীবদ্দশায় পেতে হত না। না না ! এক্ষেত্রে শুধুমাত্র নিজে ‘মেয়ে’ হওয়াটা তার মূখ্য দোষ নয়, তাঁর মূখ্য দোষ সে একজন ‘ দলিত ‘ !! হ্যাঁ, আপনি কেন আমরা সবাই জানি তাদের হাতের জল গ্রহণেওসো – কল্ড (so called) উঁচু জাতের ‘জাত যায়’ । কিন্তু তাঁদের যোনিতেও যদি জাতের ছাপ থাকতো তাহলে হাথরাস, বলরামপুর,।ভাদোহীর মেয়েদের মতো উত্তরপ্রদেশের আরও অনেক অজানা মেয়েদের যাঁরা শুধুমাত্র ধর্ষিতই নয় ধর্ষণের পর তাদের উপর বর্বর অত্যাচার করে যে উঁচুজাত তাঁদের লুপ্ত ঘৃণ্য বাসনা মেটায় তাঁদের হাত থেকে হয়তো প্রাণগুলো বেঁচে যেত দুর্ভাগ্যজনকভাবে।
উত্তরপ্রদেশ খোদ আজ গণতন্ত্রের উপর গ্যালন গ্যালন কালি ঢালছে আর প্রমাণ করছে সে মোদীর উগ্র হিন্দুত্ববাদী ফ্যাসিস্ট একনায়কতন্ত্রের একনিষ্ঠ পথ অনুসরণকারী । যেখানে নারীদের কোন সম্মান কেন সমগ্ৰ ‘ নারীজাতীই ‘ অসম্মান যোগ্য, যেখানে বিচার ব্যবস্থাকে ‘ যোগী নয় ভাগী ‘ সরকার তার গেরুয়া বসনের নীচে রক্তমাখা হাত নয় লিঙ্গের ন্যায় ঢেকে রেখেছে, প্রশাসন ও পুলিশকে নামাবলি পরিয়ে চরম অরাজকতায় হাত লাল করে উদ্দাম উন্মাদনায় মেতে উঠতে উদ্দত করেছে এবং সমস্ত ভারতের সামনে একটাই বার্তা দিচ্ছে মোদীর ‘ গুজরাট মডেল ‘ নয় দিনে দিনে মোদির ভারত তৈরির মডেল হয়ে উঠছে ” উত্তরপ্রদেশ ” !
কিন্তু পথে নেমে গলা ধাক্কার ভয় আমরা পাই না। আজ প্রত্যেক নারীর নয় প্রত্যেক নাগরিকদের পথে নামার দিন। এই ফ্যাসিস্ট সরকারকে চোখ রাঙিয়ে পদত্যাগের দাবিতে বলার দিন।
” जुल्मी जब जब जुल्म करेगा सत्ता के हतियारो से
चप्पा चप्पा गूंज उठेगा इन्किलाब के नारो से “
গতকাল থেকেই সমগ্ৰ কলকাতাজুড়ে কলেজস্ট্রীট রাজাবাজার অাঞ্চলিক কমিটির উদ্যোগে রাজাবাজার অঞ্চলে,কেশবচন্দ্র সেন স্ট্রিটে বিদ্যাসাগর অাঞ্চলিক কমিটির উদ্যোগে, রাসবিহারী অাঞ্চলিক কমিটির উদ্যোগে গোলপার্কে, শিয়ালদহ বহুবাজার অাঞ্চলিক কমিটির উদ্যোগে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে
এবং উত্তর কলকাতা অাঞ্চলিক কমিটির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচী হয়েছে।
বেহালা দক্ষিণ অাঞ্চলিক কমিটির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি চলছে এবং আজ বিকাল ৩টেয় কলকাতা জেলা কমিটির ডাকে বিগত ৭ দিনে ৫ টি দলিত মেয়ের ধর্ষণ,দলিত তরুণীদের উপর বেড়ে চলা পাশবিক অত্যাচার ও ধর্ষনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী শ্যামবাজারে..


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।