দেশ

আন্দোলনরত কৃষকদের উত্তরপ্রদেশ সীমান্ত অবরুদ্ধ করার হুঁশিয়ারি


গোপা মুখার্জী : চিন্তন নিউজ:২০ শে ডিসেম্বর:-
কৃষক বিরোধী নয়া কৃষি আইন বাতিলের দাবিতে দেশ জুড়ে যে কৃষক আন্দোলন শুরু হয়েছিল আজ তার পঁচিশতম দিন । এর মধ্যে বেশ কয়েকবার কেন্দ্র – কৃষক বৈঠক হওয়া সত্ত্বেও কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি ।কৃষকরাও তাঁদের দাবিতে অনড়। আন্দোলন আরও জোরদার করার হুঁশিয়ারি দিয়ে উত্তরপ্রদেশ সীমান্ত অবরোধ করার কথা জানিয়েছেন তাঁরা ।

আন্দোলন শুরুর সময় থেকেই বিজেপি বিরোধী দলের দিকে অভিযোগের তীর ছুঁড়ে দিচ্ছিলেন যে তাদের ভুল বোঝানোতেই কৃষকরা বিক্ষোভ দেখাচ্ছেন, তা পুরোপুরি নস্যাৎ করে দিয়ে ‘অল ইন্ডিয়া কিষাণ সংঘর্ষ কো-অর্ডিনেশন কমিটি ‘ একটি চিঠিতে প্রধান মন্ত্রী এবং কেন্দ্রীয় কৃষি মন্ত্রীকে জানিয়েছেন যে এই আন্দোলন কৃষক দের বেঁচে থাকার আন্দোলন, এর সাথে রাজনৈতিক দলের কোনও সম্পর্ক নেই ।

প্রসঙ্গত বলা যেতে পারে এর আগেও কৃষকরা ভারত বন্ধ ও ভুখা হরতালের মাধ্যমে বিক্ষোভ দেখিয়েছেন । দিল্লি -জয়পুর হাইওয়ে বেশ কয়েকবার অবরোধ করেছেন তাঁরা ।বেশ কয়েকজন কৃষক প্রচন্ড ঠান্ডায় শহীদের মৃত্যু বরণ করেছেন ।কিন্তু তাতেও সরকারের টনক নড়েনি ।তাই কৃষক রা এবার উত্তরপ্রদেশ সীমান্ত অবরোধ করার হুঁশিয়ারি দিয়েছেন ।প্রশাসনের তরফে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে গাজিয়াবাদ সীমান্তে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।