দেশ

সাজাপুর টোলপ্লাজায় আন্দোলনরত রাজস্থান কৃষকদের সাথে আজ যোগ দিলো গুজরাট।


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ:২০শে ডিসেম্বর:- রাজস্থান – হরিয়ানা বর্ডার সাজাপুর টোলপ্লাজার কাছে হাজার হাজার কৃষক অবস্থান করছেন গত দশ দিন ধরে । আজ সকালবেলা পৌঁছে গেল চিন্তনের প্রতিনিধি সেই কৃষক অবস্থানের মাঝে। কয়েক কিলোমিটার জুড়ে কৃষকরা অবস্থান করছে। কেউ আছেন ছোট ছোট তাঁবু তৈরি করে, কেউ বা গাড়িতেই ঘর বানিয়ে নিয়েছেন। কৃষকরা বললেন, তাদের পরিবারের সদস্যরা আসছেন সবজি,খাদ্য সামগ্রী এমনকি গবাদি পশু নিয়ে আন্দোলনে সামিল হ’তে।

সঙ্গে আছেন কৃষক নেতা ‘আমরা রাম’, প্রেমা রাম, বলবন্ত সিং পূনিয়া সহ বহু নেতা । প্রেমা রাম জী- র সাথে কথা বলে জানা গেলো, আগামী এক সপ্তাহে এই জমায়েতে দু’লক্ষ কৃষক পরিবার যুক্ত হবেন ।

সকলের চোখে-মুখে দৃঢ় প্রত্যয়, দীর্ঘ লড়াই এর প্রস্তুতি ।  সকলেই বলছেন , সরকার যতদিন না কৃষি বিল প্রত্যাহার করবে ততদিন তাদের অবস্থান চলবে । প্রতিদিন নতুন করে সমাবেশে আরো কৃষক যুক্ত হচ্ছেন। আজকেই গুজরাট থেকে ৫০  জনের একটা কৃষক দল এসে পৌঁছল। এই কৃষক আন্দোলন আপাতত তিনটি পয়েন্ট এ অবস্থান করছে। প্রচণ্ড ঠাণ্ডায় ২১ জন কৃষক শহীদের মৃত্যু বরণ করেছেন । এটা আন্দোলন কারীদের মনে হার না মানা লড়াইয়ের জেদ আরও বাড়িয়ে দিয়েছে।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।