জেলা

বিশ্বভারতীর তিন পড়ুয়াকে অন্যায়ভাবে বহিষ্কার প্রতিবাদে ও স্বৈরাচারী উপাচার্যের প্রতি ধিক্কার জানিয়ে মিছিল রামপুরহাটে


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৫শে আগস্ট:– “সূর্যের আলো থাক লেগে
অনাগত যুদ্ধের সাজে,
রামপুরহাট উঠবেই জেগে
ছাত্র-যুবদের আওয়াজে।”

এদিন এসএফআই ও ডিওয়াইএফআই ছাত্র-যুব দের ডাকে ডাকবাংলা মোড়ে জমায়েত হয়ে মিছিল রামপুরহাট শহর পরিক্রমা করে মহকুমা শাসকের দপ্তরের সামনে এসে শেষ হয়। সেখানে দাবি আদায়ের সভা অনুষ্ঠিত হয়। মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দেওয়া হয় বিভিন্ন স্থানীয় ইস্যু নিয়ে।

উল্লেখযোগ্য দাবি গুলি ছিল:-
অবিলম্বে লোকাল ও প্যাসেঞ্জার ট্রেন চালু করতে হবে, রামপুরহাট স্টেশনের রেল হকারদের উপর রেল পুলিশের নির্যাতন বন্ধ করো, গুগল-জুম নয়, এবার ক্লাসরুম খোলো, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অধ্যাপকদের উপর উপাচার্যের অরাজকতা বন্ধ করো, রামপুরহাট ১ ও ২ ব্লকে শিল্প স্থাপন করতে হবে। এলাকার যুবদের কর্মসংস্থানের গ্যারেন্টি সরকারকে করতে হবে, রামপুরহাট পাথর শিল্পাঞ্চলে বেআইনি তোলা আদায় বন্ধ করো ও শ্রমজীবীদের স্বার্থে অবিলম্বে পাথর শিল্পকে সচল করতে হবে, রামপুরহাট শহর ও পাশ্ববর্তী এলাকায় নেশার জাল থেকে যুব সমাজকে বাঁচাতে, মাদক চক্রের জাল ভাঙতে ও মহকুমা শহর সহ সর্বত্র অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে পুলিশ প্রশাসনকে ভূমিকা গ্রহণ করতে হবে, বেসরকারি ক্ষেত্রে ছাঁটায় ও কম বেতন দিয়ে কর্মীদের বঞ্চনা করা চলবে না।

এদিন উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই জেলা সভাপতি অমিতাভ সিং, এসএফআই জেলা সভাপতি দেবাষিস সরকার, আফতাব হোসেন, জান্নাতুল মির্জা, ভিরাজ হোসেন, ইউসুফ আলি সহ ছাত্র যুব নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।