রাজ্য

জেড প্লাস ক্যাটাগরিতে প্রশান্ত কিশোর


চৈতালী নন্দী, চিন্তন নিউজ, ১৮ ফেব্রুয়ারি: ভোট উপদেষ্টা প্রশান্ত কিশোরের জন‍্য জেড প্লাস নিরাপত্তা দেনাগ্রস্থ রাজ‍্য সরকারের। পশ্চিমবঙ্গবাসীর করের টাকায় ভোটের বৈতরনী পার করানোর কারিগর প্রশান্ত কিশোরের জন‍্যে জেড প্লাস নিরাপত্তার ব‍্যবস্থা করেছে এ রাজ‍্যের সরকার।

এই খবর রাজ‍্যবাসীর কাছে আদৌ স্বস্তি দায়ক নয়। এই ব‍্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী মহল সহ এ রাজ‍্যের মানুষ।২০২১ সালে ভোটে জেতার লক্ষ‍্যে এই ব‍্যবস্থা করেছে তৃনমূলী সরকার। সদ‍্য দিল্লির ভোটে কেজরিওয়ালকে জিতিয়ে এনেছে এই প্রশান্ত কিশোর। আগামী লক্ষ‍্য পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু।

প্রতিটা জনকল‍্যান মূলক কাজে সরকার কোষাগারের বেহাল অবস্থার কথা বললেও এই ব‍্যাপারে সরকার দরাজ হস্ত। যেখানে দেনায় ডুবে থাকার অজুহাতে সরকারি কর্মচারীদের বকেয়া টাকা সরকার বেমালুম গায়েব করে ফেলে, বিভিন্ন পদে নিয়োগ হয়না, ডিএ বকেয়া, শিক্ষাখাতে খরচ একধাপে অনেক নীচে নেমে এসেছে, সেখানে এভাবে দলের স্বার্থে সাধারণ মানুষের টাকা নয়ছয় করার অধিকার সরকারের আছে কি?

প্রসঙ্গত বর্তমানে জেড ক‍্যাটাগরির নিরাপত্তা পান পার্থ চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, মলয় ঘটক, সুব্রত বক্সী, জ‍্যোতিপ্রিয় মল্লিক সহ দশজন নেতা মন্ত্রী। এতে যোগ হলো আরও একজনের নাম, যা বোঝা বাড়ালো সাধারণ মানুষের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।