রাজ্য

কবি মন্দাক্রান্তা সেন সহ সমাজকর্মীরা আক্রান্ত চাকদহে।


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:১৭ই ফেব্রুয়ারি:–চাকদহে আক্রান্ত সমাজকর্মীরা। আজব রাজ্যের আজব গল্প।। কেউ সুরক্ষিত নয় সমাজের সর্বস্তরের মানুষের।।সর্বত্র চলছে তৃনমুল নেতাদের, না বলা ভালো গুন্ডাদের।।

কবি মন্দ্রাকান্তা সহ বেশ কিছু সমাজকর্মী জলাশয় বোঝানো ও গাছ কাটার প্রতিবাদ করেন আর তার জন্যই তাদের চরম হেনস্থার শিকার হয়েছেন তৃণমূল কংগ্রেস এর নেতাদের হাতে।।এই ঘটনা ঘটেছে তাতলার একটি গ্রামে যা চাকদহ থানার অন্তর্গত।। সমাজসচেতন মানুষ এই প্রিয় কবি ও তাঁর সাথে যে সমাজকর্মী ও আইনজীবীরা।। শহরে শত কাজের মাঝেও গাছ কাটা হচ্ছে এই খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছিলেন।। ঘটনাস্থলে পৌঁছালে তৃণমূল কংগ্রেস এর নেতারা ও তাদের সহযোগী গুন্ডা বাহিনী তাঁদের আক্রমণ করে এমনকি তাঁদের গাড়ী ভাঙচুর করে।। তাঁরা অভিযোগ করেন পুলিশের কাছে ।।আর ও অবাক করা ঘটনা পুলিশের সামনে প্রকাশ্যে এই ঘটনা ঘটেছে।। তাতলা১ এই গ্রামের একটি স্কুলের পাশের একটি জলাশয় মাটি ফেলে ভরাট করা হচ্ছিল।।

এছাড়া প্রায় ১০ টি বড় গাছ কেটে বিক্রি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ।। এলাকার এক আইনজীবী মুকুল বিশ্বাস ঘটনার তীব্র প্রতিবাদ করেন ও মহকুমা শাসককে চিঠি দিয়ে গোটা ঘটনা জানান।। তৃনমুল নেতাদের আঁঁতে ঘা লাগার সঙ্গে সঙ্গে মলয় বাবুকে হুমকির মুখোমুখি হতে হয়।। পুলিশকেও তিনি পুরো ঘটনাটা জানান।।

রবিবার সকালে কবি মন্দ্রাকান্তা সেন সহ কলকাতা হাইকোর্টের কয়েকজন আইনজীবী এবং বিভিন্ন স্তরের সমাজ ও পরিবেশ কর্মী রা ওই জায়গায় গিয়ে প্রকৃত ঘটনা জানতে র ওনা হন।। তাঁদের আসার খবর পেয়েই ওই অঞ্চলের তৃনমুল এর কিছু নেতা এবং কিছু বহিরাগত মানুষ জড়ো হয়।। এরা পৌঁছান মাত্র তীব্র গালিগালাজ শুরু করে।। পুলিশের সামনেই তাঁদের উপর আক্রমণ চালানো হয়।। মন্দ্রাকান্তা সেন জানান তাঁরা মলয় বাবু কাছ থেকে খবর পেয়ে প্রকৃত ঘটনা কি জানতে এসেছিলেন।।

সঞ্জয় মন্ডল নামে একজনকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয়।। সঞ্জয় মন্ডলকে উদ্ধার করতে গিয়ে মন্দ্রাকান্তা সেনও আক্রান্ত হন।। তাঁকে যথেচ্ছ লাথি,কিল, ঘুষি মারা হয়।। তাঁকে ধাক্কা মারা হয়।। তাঁর স্কুটি টি ভাঙচুর করা হয়।। পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করে ।। তৃণমূল কংগ্রেস নেতা বাপী দে তাঁদের হুমকি দিয়ে বলেন আর যদি এখানে আসা হয় তবে তিনি “” ঠুকে”” দেবেন।।খবরে প্রকাশ বাপী দে ও তার ভাই শুভাশিস দে লাঠিসোটা এমনকি আগ্নেয়াস্ত্র নিয়ে কবির উপর চড়াও হয়েছিল।। দুষ্কৃতকারীরা মলয় বিশ্বাসের বাড়ি ও ভাঙচুর করে তার রুজিরোজগার এর চেম্বার ভাঙচুর করে।।এই ঘটনায় দুষ্কৃতকারীদের নাম ধাম দিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।। ঘটনার খবর পাওয়া মাত্র বামফ্রন্ট এর স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছিলেন।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।