রাজ্য

কান্দিতে এফ‌আইআর দায়েরকারী এস‌এফ‌আই নেতাদের গ্রেফতার করল পুলিশ।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:১৮ই জানুয়ারি:–বিজেপি নেতা দিলীপ ঘোষের কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে রাজ্যজুড়ে ডিওয়াইএফ‌আই ও এস‌এফ‌আই নিজের এলাকার থানায় দিলীপ ঘোষের নামে এ‌ফ‌আইআর দায়ের করে।

এই কর্মসূচিতে শুক্রবার১৭/০১/২০২০, কান্দি থানায় এফ‌আইআর দায়ের করতে যায়। পুলিশ এফ‌আইআর নিতে অস্বীকার করে। তারপর এফ‌আইআর এর রিসিপ্ট কপি দিতেও অস্বীকার করে পুলিশ। তার জন্য এস‌এফ‌আই ছাত্রদের সঙ্গে পুলিশের বচসা ব়াধে। এই ঘটনায় এস‌এফ‌আই কান্দি লোকাল কমিটির সম্পাদক দিল‌ওয়ার শেখ,এবং এস‌এফ‌আই মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্য কৌশিক রায়কে পুলিশ গ্রেফতার করে।

প্রসঙ্গত বিজেপি নেতা দিলীপ ঘোষ নদীয়ার সভা থেকে বলেছিলেন এন‌আর‌সির বিরুদ্ধে আন্দোলনকারীদের গুলি করে মারা উচিৎ , এই উত্তেজনামূলক, অসাংবিধানিক কথা বলায় সিপিআইএম নেতাদের বক্তব্য ছিল পশ্চিমবঙ্গ সরকার দিলীপ ঘোষের বিরুদ্ধে এফ‌আইআর করুন, তার জন্য চব্বিশ ঘন্টা সময়ও দেওয়া হয়েছিল সরকারকে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায় নি। প্রতিশ্রুতি মত তারপর ডিওয়াইএফ‌আই এই কর্মসূচি গ্রহণ করে। এস‌এফ‌আই ও তাদের সাথে এফ‌আইআর দায়ের করে অনেক থানায়।

প্রথমতঃ সরকার রাজ্যের মধ্যে রাজনৈতিক নেতার উসকানিমূলক, অসাংবিধানিক মন্তব্যের কোনো ব্যবস্থা নিলেন না। উপরন্তু এফ‌আইআর নিতে অস্বীকার করে। আবার এফ‌আইআর দায়েরকারীদের গ্রেফতার করে।

এই সমস্ত ঘটনা দুটি দলের বোঝাপড়া ও সেটিংয়ের কথায় স্পষ্ট করে তোলে বলে অভিমত স্থানীয় এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই নেতৃত্বের।আজ এস‌এফ‌আই এর ছাত্রদের জামিনে মুক্ত করে স্থানীয় নেতৃত্ব। ডিওয়াইএফ‌আই মুর্শিদাবাদ জেলা সম্পাদক ধ্রুবজ্যোতি সাহা বলেন এই ঘটনার প্রেক্ষিতে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।