দেশ

যোগী রাজ্যে ঘরছাড়া শতাধিক হিন্দু পরিবার।


মীরা দাস:চিন্তন নিউজ:১লা জুলাই:-যোগীরাজ্যে ঘর ছাড়া শতাধিক হিন্দু পরিবার
মীরা দাস, চিন্তন নিউজ, ১ জুলাই: হিন্দুরা কি ঘরছাড়া হচ্ছেন যোগী রাজ্যে ? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে। যদিও এই অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন স্বয়ং আদিত্য নাথ। তিনি সাংবাদিক বৈঠক করে বলেছেন কিছু ব্যক্তিগত গন্ডগোল ঘটেছে, কিন্তু ঘর ছাড়ার কোন ঘটনাই ঘটেনি।

সম্প্রতি স্থানীয় এক সমাজ কর্মী ভবেশ মেহেতা ‘নমো’ নামে অ্যাপে মীরাটের প্রহ্লাদ নগরে অনেক হিন্দু ঘর ছাড়ছে বলে অভিযোগ করেন। আরও অভিযোগ করেন মহিলারা রাস্তায় বার হলেই কোন একটি সম্প্রদায়ের লোক মহিলাদের কটুক্তি, বিরক্ত করছে। পরিস্থিতি এতটাই খারাপ যে ভয়ে প্রায় ১০০ টির বেশি হিন্দু পরিবার এলাকা ছেড়ে পালিয়েছে। এই নিয়ে অস্থিরতা তৈরি হয়েছে।

মুখ্যমন্ত্রী বিষয়টি জানতে পেরে জেলা শাসকের কাছে রিপোর্ট তলব করেন। এরপরই পুলিশের পক্ষ থেকে থেকে জানানো হয়, কিছু সমস্যা আছে, তবে কোন পরিবার ঘর ছাড়া হয়নি। সমস্যা সমাধানের চেষ্টা চলছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দিলেও অবস্থার কোন পরিবর্তন হয়নি। এতটাই জটিল পরিস্থিতি, আতঙ্কে অনেক পরিবার বাড়ী বিক্রি করে চলে যাচ্ছেন। এখনও প্রহ্লাদ নগরে প্রায় ১২টি বাড়ি বিক্রির নোটিশ ঝুলছে, নীচে বাড়ীর মালিকের ফোন নম্বর সমেত।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।