দেশ

বিজেপি নেতার সঙ্গে সাক্ষাৎকারের খবর অস্বীকার পাইলট শিবিরের—–


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:৫ই আগস্ট:- বিজেপি নেতার সঙ্গে সাক্ষাৎকারের খবর অস্বীকার করেছে শচীন পাইলট শিবির। হরিয়ানার এক রিসর্টে স্বেচ্ছাবন্দী অবস্থায় দিন কাটাচ্ছেন পাইলট অনুগামীরা। দাউসার বিধায়ক মুরারী মীনা বলেছেন, বর্তমানে মানসরের এক হোটেলে থাকা শচীন পাইলটসহ অনুগামীদের নিয়ে একটা মিথ্যা খবর চাউর হয়েছে। রাজস্থান পুলিশের স্পেশাল অপারেশন গ্ৰুপ(এসওজি) গেহলট সরকারকে ক্ষমতাচ্যুত করার সঙ্গে সম্পর্কযুক্ত তিনটি মামলা রাষ্ট্রদ্রোহের অভিযোগে বাতিল করে রাজ্য সরকারের দুর্নীতি দমন ব্যুরোকে হস্তান্তর করে।

গতকাল প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটের নেতৃত্বে বিদ্রোহী কংগ্রেস বিধায়করা রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়ার মানসরের হোটেলে তাঁদের সঙ্গে সাক্ষাৎকারের কথা অস্বীকার করেছেন। রাজস্থান পুলিশের স্পেশাল অপারেশন গ্ৰুপের (এসওজি) দাবি তাঁরা নাকচ করেন। দাউসার বিধায়ক মুরারী মিনা বলেছিলেন বর্তমানে বর্তমানে মানসরের একটি হোটেলে পাইলট ও তাঁর অনুগামীদের নিয়ে একটি ভ্রান্ত খবর ছড়িয়ে পড়েছে। “বিজেপির কেউই আমাদের সাথে দেখা করেনি বা দেখা করার পরিকল্পনাও আমাদের জানা নেই। এটা আমাদের অপমান করার চেষ্টা।” মনসুর থেকে টেলিফোনে মিনা জানান। মঙ্গলবার এইচটি জানায় যে অশোক গেহলটের সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্র মামলায় পুলিশি তদন্তে দেখা গেছে যে রাজ্য বিজেপি সভাপতি সতীশ পুনিয়া জুলাইয়ে দুবার শচীন পাইলট শিবিরের বিধায়কদের সঙ্গে দেখা করেছিলেন।

এইচটি প্রতিবেদনে বলা হয়েছে, পুনিয়া পাইলট শিবিরের বিধায়কদের সঙ্গে ১৮ জুলাই থেকে ২৯ জুলাইয়ের মধ্যে দুবার সাক্ষাৎ করেন।পুনিয়া এটিকে অস্বীকার করেছেন।তিনি বলেন,”আমি পাইলট বা কোনো বিদ্রোহী বিধায়ককে কখনও দেখিইনি। পুলিশ সরকারের ভাষায় কথা বলছে।” দাউসার বিধায়ক বলেছেন, ১৪ আগস্ট থেকে তাঁরা বিধানসভা অধিবেশনে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেননি। মিনা বলেন,”এখনো ১০ দিন বাকী। আমরা একসাথে বসে আমাদের ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করব।”

এদিকে রাজস্থান পুলিশের বিশেষ অপারেশন গ্ৰুপ গেহলট সরকারকে ক্ষমতাচ্যুত করার প্রচেষ্টা সম্পর্কিত তিনটি মামলা রাষ্ট্রদ্রোহের অভিযোগে বাতিল করে এবং মামলাগুলো রাজ্য সরকারের দুর্নীতি দমন ব্যুরোকে হস্তান্তর করে। এর আগে কংগ্রেস বলেছিল যে শচীনপাইলট শিবিরের বিদ্রোহী বিধায়কদের সঙ্গে তারা কোনোরকম আলোচনায় বসতে প্রস্তুত নয় যতক্ষণ পর্যন্ত না তাঁরা হরিয়ানার মনোহর লাল খট্টার আতিথেয়তা ত্যাগ করেন। কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সুরযেওয়ালা বলেছেন যে রাজস্থানের বিদ্রোহী বিধায়কদের সঙ্গে আলোচনার একমাত্র শর্তই হল তাঁদের বিজেপির সংসর্গ ত্যাগ করা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।