জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর



চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৮ ফেব্রুয়ারী, ২০২২ – ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন পূর্বস্থলী- ১ আঞ্চলিক কমিটির নাদনঘাট ইউনিটের উদ্যোগে ছাত্র নেতা আনিস খান হত্যার প্রতিবাদে ও মীনাক্ষী মুখার্জি সহ অন্যান্য যুব নেতৃত্বদের অবিলম্বে মূক্তির দাবীতে গতকাল নাদনঘাট বাজারে মিছিল ও বিক্ষোভ প্রদর্শন করা হয়।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পূর্বস্থলী ১ নং আঞ্চলিক কমিটির ১৫ তম সম্মেলন অনুষ্ঠিত হল গতকাল। সম্মেলনের শুরুতে সংগঠনের পতাকা উত্তোলন করেন আঞ্চলিক কমিটির বিদায়ী সভাপতি টিঙ্কু দাস। আনুষ্ঠানিক ভাবে সম্মেলনের সূচনা করেন সংগঠনের জেলা সম্পাদক অয়নাংশু সরকার। সম্মেলনে পর্যবেক্ষণ মূলক বক্তব্য রাখেন রাজ্য কমিটির অন্যতম সদস্য বীরেশ্বর নন্দী। সম্মেলনের মধ্য থেকে ২৫ জনের নতুন কমিটি গঠন করা হয়। নবনির্বাচিত সভাপতি হন আব্দুল্লা সেখ, সম্পাদক হিসেবে পুননির্বাচিত হন সীতানাথ বসাক, কোষাধ্যক্ষ প্রসেনজিৎ ধর।


আনিস খুনের বিচার চাই ও মীনাক্ষী মুখার্জি সহ সমস্ত আন্দোলনকারীদের নিঃশর্ত মুক্তি চাই,
বাংলায় গণতন্ত্র চাই – এই দাবিতে ভারতের ছাত্র ফেডারেশন ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের উদ্যোগে কেতুগ্রাম থানায় ডেপুটেশন ও বিক্ষোভ সভা।এই সভায় সভাপতিত্ব করেন সৌরভ দত্ত ও বক্তব্য রাখেন মিজানুল কবির, টিউলিপ, সুভাষ চন্দ্র পাল, ফাল্গুনী ঠাকুর ও অয়ন ঘোষ।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পূর্ব বর্ধমান জেলার ২৩তম সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৩-২৪ এপ্রিল জামালপুরের রানাপাড়া এলাকায়। সম্মেলনকে সামনে রেখে অভ্যর্থনা কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হয় কোলসরা গ্রামে । সভায় বক্তব্য রাখেন প্রাক্তন যুব আন্দোলনের নেতৃত্ব ও কৃষক সভার জেলা সম্পাদক সমর ঘোষ । সভা শেষে আনিস খানের হত্যার বিচারের দাবিতে মিছিল অনুষ্ঠিত হয় ও রানাপাড়া মোড় অবরোধ হয় ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।