জেলা রাজ্য

রাস্তায় ধানের চারা পুঁতে প্রতিবাদ


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২৬ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর দাবী ২০১১ সালে ক্ষমতায় আসার পর তৃনমুল সরকার বহু রাস্তার সংস্কার করেছেন এবং এটা তিনি বেশ জোর দিয়েই বলেন। কিন্ত পূর্ব মেদিনীপুরের বলরামচকের বাসিন্দাদের দাবী পুরো উল্টো। এই অঞ্চলের বাসিন্দারা দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে দাবী জানিয়ে আসছেন বলরামচকের রাস্তাটি পাকা করে দেওয়ার জন্য। বছরের অন্য সময় কোনভাবে চলে যায় কিন্তু বর্ষার সময় মানুষের দূর্ভোগের আর শেষ থাকে না।

বাসিন্দাদের অভিযোগ, ভোটের আগে নেতামন্ত্রীরা ভোট চাইতে এসে রাস্তা পাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন কিন্তু ভোট মিটে যাওয়ার পর সবাই সব ভুলে যান। ভোটে জেতার পর আর কেউ খোঁজখবর করেন না। বেশ কয়েকবার এমন ঘটনা ঘটার পর গ্রামবাসীরা অসহ্য হয়ে পড়েন।

এবার তারা এক নতুন ধরনের প্রতিবাদ অবলম্বন করেছেন। ঐ কাদা ভরা রাস্তায় যা মানুষের চলাচলের অযোগ্য সেই রাস্তায় ধানের চারা পুঁতে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। বেহাল রাস্তার জন্য যেমন মানুষের চলাচলের অযোগ্য তেমন ঐ রাস্তায় গাড়ী, এম্বুলেন্স কোন গাড়ী ঢুকতে পারে না। বহুবার স্থানীয় প্রশাসনকে জানিয়ে কোন লাভ হয়নি। তাই ধানের চারা পুঁতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে। গ্রামবাসীরা জানিয়েছেন যদি এই রাস্তা অবিলম্বে ঠিক করা না হয় তবে তারা আরও বড়ো বিক্ষোভ দেখাতে বিলম্ব করবেন না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।