জেলা

হুগলি জেলার সংবাদ:-


২৫ শে জুলাই,চিন্তন নিউজ:- চৈতালী নন্দী:- চন্দননগরের অরুনোদয় ওয়েলফেয়ার গ্রুপ (কানাইলাল বিদ‍্যালয়ের প্রাক্তন ছাত্রদের দ্বারা গঠিত ) এর তরফ থেকে আজ গোন্দলপাড়া জুটমিল শ্রমিকদের ৮০ জন শিশুসন্তান কে হেল্থ চেক আপ করা হোলো। খুব বেশি অপুষ্টি তে যে সব শিশুরা ভুগছে তাদের জন‍্যে নেওয়া হোলো বিশেষ চিকিৎসা ব‍্যবস্থা। তার সঙ্গে তাদের হাতে তুলে দেওয়া হোলো বিভিন্ন পুষ্টিকর খাদ‍্যসামগ্রীর প‍্যাকেট।

সুপর্না রায়:-আজ ২৫ শে জুলাই দলুইগাছা বাণী সংঘ স্টেডিয়ামে সিঙ্গুর উত্তর ও দক্ষিণ এরিয়া কমিটির একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভার মূল বক্তা ছিলেন পার্টির হুগলী জেলা কমিটির সম্পাদক কম্ দেবব্রত ঘোষ। সভায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক আন্দোলনের বর্ষিয়ান নেতা কম্ পাঁচকড়ি দাস। সভায় বক্তব্য রাখেন সিঙ্গুর উত্তর এরিয়া কমিটির সম্পাদক কম্ প্রভাত ব্যানার্জী এবং সিঙ্গুর দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক কম্ অমর চন্দ্র।

জয়দেব ঘোষ:-আজ পান্ডুয়া বাজারে পান্ডুয়া জন বিজ্ঞান পরিষদের বৃক্ষ চারা বিলির অনুষ্ঠান সঙ্গঠিত হলো। প্রায় দুই শতাধিক গাছের চারা বিলি করা হলো। এছাড়াও কোভিড তৃতীয় ঢেউ মোকাবিলা য় সচেতনতা প্রচার ও 500 মাস্ক বিলি করা হলো। সফল ভাবে সঙ্গঠিত করতে রাজ্য বন বিভাগের সম্পূর্ণ সহযোগিত পাওয়া গেছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সম্পাদকমন্ডলীর সদস্য আশিস দত্ত। সভাপতি ত্ব করেন সোমনাথ তালুকদার, ভাষণ দেন সম্পাদক সব্যসাচী ভট্টাচার্য। এছাড়াও একাধিক বিদ্যালয় থেকে শিক্ষক ও প্রধান শিক্ষক রা উপস্থিত থেকে উৎসাহিত করেছেন।

আজ রেড ভলেন্টিয়ার্স দের উদ্যোগে কোন্নগর পৌর ১|৫|৬নং ওয়ার্ডের কোন্নগর ছোট কালীতলার ‘শ্রী গণেশ” অনুষ্ঠান বাড়িতে একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। মোট ৬০জন রক্তদাতা রক্তদান করার পরেও ৩৫জন রক্তদাতা অতিরিক্ত হয়ে যায় । অভূতপূর্ব সাড়া পাওয়া যায় এলাকায় এই রক্তদান শিবির কে কেন্দ্র করে। এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন সর্বভারতীয় বাম ছাত্র আন্দোলনের নেত্রী কমরেড দীপ্সিতা ধর। এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআই(এম) হুগলি জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড শ্রুতিনাথ প্রহরাজ, সিপিআই(এম) কোন্নগর এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ চক্রবর্তী, যুব আন্দোলনের প্রাক্তন নেতা কমরেড রজত ব্যানার্জী, এলাকার প্রাক্তন পৌর প্রতিনিধি কমরেড তপতী সরকার, এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য কমরেড অর্ণব দাস, এসএফআই হুগলি জেলা কমিটির সভানেত্রী কমরেড নবনীতা চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ। আজ এক অদ্ভুত পরিস্থিতে দাঁড়িয়ে বামপন্থী রা। ভোটের রাজনীতি তে তারা আজ শূন্য।তবু আজ রাস্তায় মানুষের জন্য এই শূন্য পাওয়া দলটাই। যে ভাবে কেন্দ্রের বি জে পি সরকার আর রাজ‍্যের নব নির্বাচিত তৃণমূল সরকার পেট‍্রল জিজেল রান্নার গ‍্যাস সহ নিত‍্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম বৃদ্ধি করে চলেছে তার বিরুদ্ধে পথে নামা।
অবিলম্বে স্কুল খোলা র দাবী তে পথে নামা।(কোভিড নিয়ম মেনে)।
সাধারণ মানুষের স্বার্থে অবিলম্বে ট্রেন চালুর দাবী তে পথে নামা।
আর রাজ‍‍্য সরকারের কোভিড ভ‍্যাকসিন দেওয়া নিয়ে স্বজনপোষনের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ কর্মসূচি ডি ওয়াই এফ আই শেওড়াফুলি আঞ্চলিক কমিটির ।

সোমনাথ ঘোষ:- সি.পি.আই.(এম), চণ্ডীতলা- ২ এরিয়া কমিটির অন্তর্গত চণ্ডীতলা-৩ শাখা’র সদস্য ও সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন, চণ্ডীতলা-২ ব্লক কমিটির সভাপতি কমরেড গোবিন্দ ভট্টাচার্য্য (নিরূপম ভট্টাচার্য্য) কয়েকদিন অসুস্থ হয়ে কোতরং-এ এক বেসরকারী হাসপাতালে ভর্তি থাকার পর আজ সকালে না ফেরার দেশে পাড়ি দিলেন। প্রয়াত কমরেড মৃত্যুকালে তিনি রেখে গেলেন স্ত্রী ,একমাত্র কন্যা,এবং অসংখ্য গুনমুগ্ধ পার্টি কমরেড দের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।