জেলা রাজ্য

পথ অবরোধে বৃন্দাবনপুর অঞ্চলের সাধারন মানুষ।


কিংশুক ভট্টাচার্য:বাঁকুড়া:চিন্তন নিউজ: ২০শেজুন:– গত এক সপ্তাহের বেশী সময় যাবৎ বেলিয়াতোড় সোনামুখী রোডের উপর বেলিয়াতোড় থানার ও বড়জোড়া পঞ্চায়েত সমিতির অন্তর্ভূক্ত বৃন্দাবনপূর গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে লাগাতার হাতির হামলায় এই বিপর্যয় ও কর্মহীনতার সময় এলাকার অধিবাসীদের ব‍্যাপক ক্ষতির মুখোমুখি হতে হচ্ছে।

গত ৮-৯ দিন ধরে বেলিয়াতোড়ের বৃন্দাবনপুর গ্রাম পঞ্চায়েতের বৃন্দাবনপুর,বড়কুড়া, রাউতড়া, শ্রী কৃষ্ণ পুর,পুরুষোত্তমপুর, ধলডাঙ্গা প্রভৃতি গ্রামে হাতির আক্রমণে মাঠের ফসলের ক্ষতি হচ্ছে। বারবার বনদপ্তরকে খবর দেওয়া সত্তেও কোন কার্যকরী ব‍্যাবস্থা নেবার উদ‍্যোগ দেখা যাচ্ছে না। আজ ভোরে ধলডাঙার কালিপুকুরে গনেশ বাউরি ভোর ৫ টা নাগাদ হাতির আক্রমণে হাত পা ভেঙ্গে গুরুতর অবস্থার সম্মুখীন হয়েছেন‌। এলাকার মানুষ দেখতে পেয়ে সম্মিলিত ভাবে হাতি তাড়িয়ে তাঁকে বাঁকুড়া ম‍্যেডিকেল কলেজে ভর্তি করার ব‍্যবস্থা করেন। এখন তিনি হাসপাতালের বেডে মৃত‍্যুর সাথে লড়াই করছেন। এই ঘটনার ফলে এলাকার অধিবাসীবৃন্দ তীব্র ক্ষোভে ফেটে পরেন ও কার্যকরী ব‍্যবস্থার দাবীতে বেলিয়াতোড়- সোনামুখী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। খবর পেয়েই এলাকার বিধায়ক সুজিত চক্রবর্তী ও গণআন্দোলনের তথা সিপিআইএম এর জেলা নেতা সুজয় চৌধুরী ঘটনা স্থলে উপস্থিত হন। তাঁদের হস্তক্ষেপে এবং পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের প্রতিশ্রুতির পর অবরোধ উঠে যায়।

অপর একটি খবরে প্রকাশ থাকে যে আজ ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের উদ‍্যোগে বড়জোড়া পঞ্চায়েত সমিতির অন্তর্ভূক্ত দধিমুখা গ্রামে এলাকায় নির্বিষকরন কর্মসূচী পালন করা হয়। এই কর্মসূচীতেও গণআন্দোলনের নেতা সুজয় চৌধুরী ও বিধায়ক সুজিত চক্রবর্তী পুরো কর্মসূচী তে শেষ পর্যন্ত উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।