জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৩ ই আগষ্ট, ২০২১ – আজ সকালে কাটোয়ার পানুহাট বাজারে শহিদ কমরেড রমাকান্ত দাস-এর ৫২ তম মৃত্যু বার্ষিকীতে মাল্যদান ও স্মরণ সভার মাধ্যমে শ্রদ্ধা জানানো হলো।

লোকাল ট্রেন চালুর দাবিতে বর্ধমান শহরে স্বাক্ষর সংগ্রহ বর্ধমানে। মে মাসের পাঁচ তারিখ থেকে লোকাল ট্রেন বন্ধ। যুক্তি দেখানো হচ্ছে লোকাল ট্রেন চালু হলে করোনা সংক্রমণ বাড়বে। রাজ্য সরকারের এই আজগুবি সিদ্ধান্তের বিরুদ্ধে শুক্রবার সি পি আই এম বর্ধমান শহর ১ এরিয়া কমিটির উদ্যোগে কার্জন গেট এলাকায় লোকাল ট্রেন চালুর দাবিতে পথসভা ও স্বাক্ষর সংগ্রহ কর্মসূচী পালন করা হয়। নেতৃত্ব বলেন , মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে ঘোষণা করছেন , এরাজ্যে কভিড সংক্রমণ কমছে, মৃত্যু হার কমছে , রাজ্যের পরিস্থিতি খুবই ভালো, বিনোদনের জন্য মানুষের দাবিকে মান্যতা দিয়ে নাইট কার্ফু রাত্রি নটার পরিবর্তে এগারো থেকে করে দেওয়া হচ্ছে। পঞ্চাশ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, থিয়েটারের অনুমতি দেওয়া হচ্ছে, শুধু বাদ লোকাল ট্রেন। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে নেতৃত্ব। দীর্ঘ প্রায় বছর ধরে রেল হকার রারা খুবই সমস্যার মধ্যে আছে। রেল ত্রিশ, চল্লিশ বছর রেল হকারি করার পর আর জীবনের শেষ সময় এসে অন্য কাজে যুক্ত হতে পারছে না অভিজ্ঞতা না থাকার কারণে ফলে এই সময় বেশ কিছু রেল হকার আত্ম হত্যা করতে বাধ্য হয়েছে। সরকার নির্বিকার। এই কঠিন পরিস্থিতিতে দাবি জানানো হচ্ছে কোভিড বিধি মেনে সমস্ত লোকাল ট্রেন চালু করতে হবে, fsরেল পর্যন্ত রেল হকারদের বিকল্প কাজের ব্যবস্থা সরকারকে করতে হবে। এই কর্মসূচিতে বর্ধমান শহরের সাধারণ মানুষের ব্যাপক সারা পাওয়া গেছে। এই সংগৃহিত সাক্ষর নিয়ে আগামীদিনে প্রশাসনের কাছে দাবিপত্র পেশ করা হবে এই বার্তা দিয়েছেন এরিয়া কমিটির সম্পাদক নজরুল ইসলাম।

এসএফআই বর্ধমান সদর ১ লোকাল কমিটির পক্ষ থেকে সংগঠিত ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠা দিবস পালন করা হলো দেওয়ানদীঘি, শহীদ স্মৃতি ভবনে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।