জেলা

সংবাদ পরিক্রমায় দক্ষিণ চব্বিশ পরগনা।


দেবরাজ মন্ডল চিন্তন নিউজ ২১/৫/২৩।
বিধান রায় থেকে বুদ্ধুদেব ভট্টাচাৰ্য পর্যন্ত এতো গুলো মুখ্যমন্ত্রী তাঁদের সুযোগ্য নেতৃত্বে রাজ্য টাকে চালিয়েছেন। কিন্তু কোনো দিন রাজ্যের মানুষ কে এই রকম ভয়ঙ্কর অবস্থা দেখতে হয় নি। একদিকে পয়সার জোরে অযোগ্য রা চাকরি কেনে আর যোগ্য রা পাস করে চাকরির দাবীতে রাস্তায়, একদিকে সরকারী শাসক দল আকুণ্ঠ দুর্নীতিতে ডুবে, অন্য দিকে গ্রামের গরিব মানুষের কাজ নেই। বা একশো দিনের কাজ করেও পয়সা এনা দায়ী। কৃষক তার ফসলের ন্যায্য দাম পাচ্ছে না। তাকে বাধ্য করা হচ্ছে ফড়ে দের কাছে লোকসানে ফসল বিক্রী করতে হচ্ছে। সামনে পঞ্চায়েত ভোট। মানুষের মনে আজ পুন্ জীবিত ক্ষোপ, মানুষ বাধ্য হচ্ছে লাল ঝান্ডা ke আশ্রয় করতে , আজ জেলার cpim এর ডাকে সংগ্রামপুরে এক জনসভার আয়োজন করা হয়, এই জনসভায় সভা পতিত্ব করেন দীপক দাস, এছাড়াও বক্তা ছিলেন মোঃ সেলিম, প্রতিকুর রহমান, চন্দনা ঘোষ দস্তিদার, বিকাশ রঞ্জন ভট্টাচাৰ্য ও মিন্টু মকামি। এই জনসভায় বিশাল সংখ্যাক মানুষ এর উপস্থিতি ছিলো। সভায় জেলার সম্পাদক শমীক লাহিড়ী ছিলেন বক্তা হিসাবে।

অভিজিত দাসগুপ্ত ২১/৫/২৩:—
সি আই টি ইউ সোনারপুর পশ্চিম এরিয়া কো -অর্ডিনেশন কমিটির ডাকে আগামী ৩০ শে মে citu ৫৪তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আগামী ২৯শে মে নুতন হাটে এক জনসভার আয়োজন করা হয়েছে। উক্ত জন সভায় বক্তৃব্য রাখবেন জেলা citu কমিটির প্রাক্তন সভাপতি ও জেলার বর্তমান সম্পাদক শমীক লাহিড়ী। রাজ্য citu নেত্রী গার্গী চ্যাটার্জী, জেলার citu সভাপতি দীপঙ্কর শীল, ও সম্পাদক দেবাশীষ দে সহ অন্যান্য নেতৃবৃন্দ, উক্ত জনসভা কে সাফল্য মন্ডিত করতে আজ লস্কর পুর ৩কার্যালয় নারকেল বাগান এলাকায় এক সাধারণ সভার আয়োজন করা হয়, এই সভায় বক্তব্য রাখেন জেলার citu নেতা দীপঙ্কর শীল, গৌতম দত্ত, সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক কল্লোল দাস,এই সভায় সভাপতির আসন অলংকার করেন এরিয়া কো -অর্ডিনেশন কমিটির সদস্য অম্লান দত্ত।

অভিজিত ব্যানার্জী ২১/৫/২৩:–
গত ২০/৫/২৩ সন্ধ্যায় গড়িয়া থেকে বাঘাযতীন মোর পর্যন্ত দেশের গর্ব মহিলা কুস্তিগীর দের উপর যৌন হেনস্থা কারী বিজেপি সংসদ ব্রিজ ভূষণ কে অবিলম্বে গ্রেফতার করার দাবীতে এক প্রতিবাদ মিছিল করা হয়। এই মিছিলের উদ্যোক্তা ছিলেন যাদবপুর সিটিজেন ফোরাম।
অপর দিকে জনগণের পঞ্চায়েত গড়ার দাবীকে সামনে রেখে cpim জেলা কমিটির ডাকে ঢোলায় এক সুবিশাল সমাবেশ হয়। এই সভায় প্রধান বক্তা ছিলেন cpim এর রাজ্য সম্পাদক মোঃ সেলিম, এছাড়াও বক্তা হিসাবে আরও যারা ছিলেন তারা হলেন সংসদ বিকাশ রঞ্জন ভট্টাচাৰ্য জেলার সম্পাদক শমীক লাহিড়ী।জেলার একবারে কলকাতা সংলগ্ন হালতু এরিয়া কমিটি উদ্যোগে এক জন সভা র আয়োজন করা হয় পঞ্চান্ন গ্রাম অঞ্চলে।


বারুইপুরে sfi /dyfi এর পক্ষ থেকে এক সংবর্ধনা দেয়া হয় ১০নং ওয়ার্ডের শিবম মন্ডল কে, কারণ উনি এই বছর মাধ্যমিক পরীক্ষা তে অষ্টম স্থান দখল করেছে।

বারুইপুর থেকে অরূপ পাল এর প্রতিবেদন :,–
জলাশয় বাঁচাও এই দাবীতে আন্দোলন শুরু করেছে বারুইপুর কল পুকুর জলাশয় বাঁচাও কমিটি। এই বিষয়ে তারা প্রচার আন্দোলন ও শুরু করেছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।