জেলা

প্রথম সারির কোভিড যোদ্ধা হয়েও পাচ্ছেন না যোগ্য সান্মানিক—- বিক্ষোভে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের ঠিকা কর্মীরা–


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:৫ই জুলাই:– সমকাজে সম বেতনের দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে বর্ধমান মেডিক্যাল কলেজের অস্থায়ী ঠিকাকর্মীরা। হাতে পোস্টার ,প্ল্যাকার্ড নিয়ে হাসপাতালের সুপারের ঘরের সামনে বিক্ষোভ সমাবেশ করেন। ঠিকাকর্মীদের এও দাবী অবিলম্বে তাঁদের স্থায়ীকর্মী হিসেবে স্বীকৃতি দিতে হবে। তাঁদের দাবী অবিলম্বে তাঁদের বেতন বাড়াতে হবে। তাঁদের দাবী নিয়ে তাঁরা সুপারের ঘরের সামনে স্লোগান দিতে থাকে।

তাঁদের বক্তব্য, তাঁরা বহুদিন ধরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থায়ী কর্মীদের মতো সেবা কার্য চালিয়ে আসছেন তবু তাঁদের বেতন বা সন্মান মেলে না। বিক্ষোভে অংশ নেওয়া এক কর্মী দীপক দাস জানান কোভিড অতিমারী পরিস্থিতিতেও তারা আর সকল স্থায়ী কর্মীদের মতো কাজ করে যাচ্ছেন অথচ বেতন পাচ্ছেন না স্থায়ী কর্মীদের মতো। কোভিড অতিমারী পরিস্থিতিতে যখন কেউ বাইরে পর্যন্ত বেরোতে পারতো না তখনও তাঁরা একভাবে ডিউটি করে গেছেন কিন্তু তাঁদের ব্যাপারে মমতা ব্যানার্জি সরকার এর কোন দায়িত্ব দেখাতে পারেনি। তাঁরা জানিয়েছেন সব দফতরের কর্মীদের বেতন-ভাতা ইত্যাদি সুযোগ সুবিধা বেড়েছে শুধু তাঁরাই বঞ্চিত থেকে যাচ্ছেন। তাঁরা জানিয়েছেন অবিলম্বে কোভিড যোদ্ধার প্রথম সারির যোদ্ধা হিসেবে যোগ্য সন্মান বেতন দিতে হবে এবং স্থায়ী কর্মী হিসেবে স্বীকৃতি দিতে হবে।।

বিক্ষোভরত ঠিকা কর্মীরা জানিয়েছেন যে তাঁরা তা বেতন পাচ্ছেন তাতে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম আকাশছোঁয়া। তাঁদের বেতন অবিলম্বে বাড়াতে হবে। তাঁরা আরও বলেন তাঁদের দাবী মানা না হলে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেন। সুত্রের খবর অনুযায়ী জানা গেছে এই ঠিকাকর্মীরা হাসপাতালের ভেতরে বাইরে অনেক গুরুত্বপূর্ণ কাজ করেন। হাসপাতালে সাফাই থেকে শুরু করে হাসপাতাল পাহারা দেওয়ার মতো গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছেন দিনের পর দিন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।