জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- পার্থ চ্যাটার্জীঃ-প্রতিবছরের মতো এবারও ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী) চন্দননগর উত্তর দক্ষিণ এরিয়া কমিটির পক্ষ থেকে পালপাড়ায় জগদ্ধাত্রী পূজা উপলক্ষে প্রগতিশীল পুস্তক ও সাহিত্যের স্টল উদ্বোধন হলো। স্টল উদ্বোধন করেন পাটির রাজ্য কমিটির সদস্য কমরেড মনোদীপ ঘোষ। এর আগে রক্ত পতাকা উত্তোলন করেন প্রবীণ নেতা কমরেড রেবতী সাহা। বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য কমরেড অরিন্দম ভট্টাচার্য। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন অজয় চক্রবর্তী।

অনির্বাণ বসুঃ-মানকুণ্ডু তেলিনিপাড়া এরিয়া কমিটির উদ্যোগে মার্কসীয় সাহিত্য পত্র পত্রিকা বিক্রয় কেন্দ্র উদ্বোধন করলেন রাজ্য সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য ও হুগলী জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ আর উপস্থিত ছিলেন জেলা সম্পাদ্দকমন্ডলীর অন্যতম সদস্য কমরেড সৌমিত্র চ্যাটার্জি ও এরিয়া কমিটির সমপাদক কমরেড রূপম ঘোষ অন্যতম সদস্য কমরেড গৌতম ঘোষ কমরেড নরেশ চন্দ্র দাস কমরেড তৃষ্ণা পাল ও ছাত্র যুব কমরেডরা।

দীপন মুখার্জীঃ-আজ ৩৫ তম মার্কসীয় এবং প্রগতিশীল বুক স্টলের উদ্বোধন হল , উদ্বোধন করলেন DYFI কেন্দ্রিয় কমিটির সগস্য কম্ সফিকুল ইসলাম | চলবে আগামি ২রা নভেম্বর | সবার রইল সাদর আমন্ত্রন ।

আব্দুল মাজিদঃ- পার্টির পোলবা এরিয়া কমিটির উদ্যোগে আলিনগর ইয়াসিন মণডল শিক্ষা নিকেতনে পার্টি সংগঠন বিষয়ে বক্তব্য রাখছেন পার্টির রাজ‌্য কমিটির সদস্য কমরেড মনোদীপ ঘোষ।

সৌরেন বসুঃ-আজ ৩০/১০/২২ বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির (বি,এস,পি,এস) হুগলী জেলা কমিটির উদ্যোগে রিষড়া মেনকা ভবনে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।২টি ভাগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রথমে সংগঠন র্নিমান ও পরিকল্পনা করে সংগঠনের পদ্ধতি ও প্রসারতা বৃদ্ধি এবং ২য় পর্য্যায়ে বিদ্যাসাগর শিক্ষা সহায়তা কেন্দ্রের মাধ্যমে বিদ্যালয় ছুট ছাত্র, ছাত্রীদের পাঠদান ও বিদ্যালয়ে পাঠানো এবং বয়স্ক নিরক্ষরদের সাক্ষর ও সচেতনতা ও সক্ষমতা গড়ে তোলার প্রক্রিয়া।সভায় জেলা সম্পাদক সৌরেন বসু সকলকে স্বাগত জানিয়ে উদ্দেশ্য বিষয়ে অবগত করার পর রাজ্যের নেতা রাহুল মজুমদার জেলার পক্ষ থেকে লিখিতভাবে উপস্থিত করা বিষয়ে রাজ্যের ভাবনা উপস্থিত করেন।
দ্ধিতীয় বিষয়ে একই ভাবে উপস্থাপক ছিলেন রাজ্যের সহ সম্পাদক বিকাশ দে। উপস্থিত প্রতিনিধিরা ২ভাগে ভাগ হয়ে আলোচনা করে তাদের প্রতিনিধি হিসাবে দিলীপ সানকি ও শান্তশ্রী বেরা সভার সামনে তাদের ভাবনা উপস্থিত করেন।রাজ্যের সহ সম্পাদক পার্থ দাস সভাপতি বক্তব্য রাখেন। সাথী দেবগোপাল চক্রবর্তী, জগন্নাথ কুন্ডু ও মঞ্জু শীলকে নিয়ে গঠিত সভাপতিমন্ডলীর পক্ষে দেবগোপাল চক্রবর্তী সভার সমাপ্তি ঘোষনা করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।