রাজ্য

অধ্যাপিকার তৎপরতায় প্রাণ বাঁচলো রেল যাত্রীর


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:,৩১শে অক্টোবর:- জলপাইগুড়ি টাউন স্টেশন হয়ে শিলিগুড়ি জংশনগামী লোকাল ডি এম ইউ প্যাসেঞ্জার ট্রেনের যাত্রী কামড়ায় উঠতে গিয়ে শিশু কোলেএক মহিলা পা পিছলে প্ল্যাটফর্ম ও ট্রেনের মাঝখানে পড়ে যান। সেই সময় নিত্যযাত্রী অধ্যাপিকা মন্দিরা ঘোষ তৎপরতার সঙ্গে সেই মহিলাটিকে টেনে ধরেন ও তার প্রাণ বাঁচাতে সক্ষম হন। নিজেও সামান্য আহত হন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে শিলিগুড়ি কলেজের অধ্যাপিকা মন্দিরা ঘোষ  জলপাইগুড়ি টাউন স্টেশন মাস্টারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে জলপাইগুড়ি টাউন স্টেশনে।

অধ্যাপিকা মন্দিরা দেবী দাবি করেন, জলপাইগুড়ি টাউন স্টেশন থেকে শিলিগুড়ি জংশনগামী লোকাল প্যাসেঞ্জার ট্রেনের সাধারণ যাত্রী কামরায় প্রতিদিন সবজি বিক্রেতা ও ব্যবসায়ীরা তাদের সবজির বস্তা সমেত যাতায়াত করেন। অপ্রতুল ভেন্ডার কম্পার্টমেন্টের কারণে তারা বাধ্য হয়ে সাধারণ যাত্রী কামরায় যাতায়াত করেন। কিন্তু এতে সাধারণ নিত্যযাত্রীদের ট্রেনে ওঠা নামায় প্রচন্ড অসুবিধে সৃষ্টি হয় এবং কখনও বিপদও ঘটে।

যেহেতু এই ট্রেনে করে হলদিবাড়ির বিস্তীর্ণ অঞ্চল থেকে সবজি বিক্রেতারা তাদের মালপত্র নিয়ে জলপাইগুড়ি সহ শিলিগুড়িতে যান, তাই এই ট্রেনটিতে ভেন্ডার কম্পার্টমেন্টের সংখ্যা বৃদ্ধি করা উচিত অথবা ট্রেনটির স্টপেজের সময় বৃদ্ধি করা উচিত। প্রসঙ্গত উল্লেখ্য এই ডিএনএ ট্রেনিং হলদিবাড়ি মন্ডল ঘাট সহ বিস্তীর্ণ কৃষি এলাকার সবজি শিলিগুড়ি হয়ে রাজ্যের বিভিন্ন জায়গায় পৌঁছে যায়,জলপাইগুড়ি থেকে কিছুদিন কৃষক রেল চললেও বর্তমানে তা বন্ধ রয়েছে।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।