জেলা রাজ্য

কেন্দ্রীয় সরকারের শ্রমিক এবং শ্রমবিরোধী মনোভাবের বিরুদ্ধে রাস্তায় সি আই টি ইউ সহ সমস্ত কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলো।


রুদ্র চক্রবর্তী:চিন্তন নিউজ:২৭শে মে:- কেন্দ্রীয় সরকারের শ্রমিক এবং শ্রমবিরোধী মনোভাবের বিরুদ্ধে রাস্তায় সি আই টি ইউ সহ সমস্ত কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলো। এই কর্মসূচি যথাযথ ভাবে পালিত হলো সি আই টি ইউ ডানলপ-বাঁশবেড়িয়া-চন্দ্রহাটী জোনাল কমিটির অভ্যন্তরে। ৮ঘন্টার পরিবর্তে শ্রমিকদের ১২ঘন্টার কাজের বিরুদ্ধে, কাজ হারানো শ্রমিকদের খাদ্য এবং অর্থের সাহায্য সহ বিভিন্ন দাবিতে প্রতিবাদ করা হয়। টিস্যু কারখানার গেটে এই প্রতিবাদ কর্মসূচি হয় ,সেখানে শ্রমিকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। কর্মসূচিতে উপস্থিত ছিলেন টিস্যু ইউনিয়নের সভাপতি তথা জেলার শ্রমিক নেতা সৈকত সোঁ, ইউনিয়নের সম্পাদক প্রভাত মালিক,কুন্তল চ্যাটার্জী,রাহুল সেন, আই এন টি ইউ সি র পক্ষে পবিত্র দেব সহ আরো অনেকে।

গ্যাঞ্জেস জুটমিল গেটে এই প্রতিবাদ সভা হয়। শ্রমিকের স্বার্থ বিরোধী আন্দোলনে সবাই সামিল হবেন এই বার্তা দেন জুটমিলের শ্রমিকরা। জুটমিল গেটের প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন গণআন্দোলন ও শ্রমিক আন্দোলনের নেতা জুলফিকার আলী, বিশ্বনাথ সাউ, শাহিদ আনসারী, যুব নেতা কাদির হুসেইন সহ আরো অনেকে।

বাঁশবেড়িয়া বেনেঘাটে এই কর্মসূচি পালন করা হয় সরকারি নির্দেশিকা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে। এখানে উপস্থিত ছিলেন সি আই টি ইউ জোনাল সম্পদক শৈলেন বিশ্বাস,সভাপতি সুব্রত দাশগুপ্ত, এরিয়া সম্পাদক অনির্বাণ সরকার,নারায়ণ ভদ্র, প্রনত গুহ সহ আরো অনেকে।
এছাড়াও অনুরূপ কর্মসূচি পালন হয় রেওন কারখানা গেটে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।