জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, ৩ এপ্রিল ২০২৩, কল্পনা গুপ্ত – বিগত ২ রা এপ্রিল মহিলা আন্দোলনের, সাংস্কৃতিক আন্দোলনের এবং বিজ্ঞান মঞ্চের সদস্যা নমিতা সেনগুপ্ত রাত ১০ টা নাগাদ প্রয়াত হন। তিনি রসুলপুর বৈদ্যডাঙা বালিকা বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা ছিলেন। তিনি পদার্থ বিদ্যার শিক্ষিকা ছিলেন। মেমারি ১ পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চর পক্ষ থেকে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। শিক্ষক ও বিশিষ্ট সমাজকর্মী স্বপন সেনগুপ্ত তাঁর সাথী ও স্বামী। তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাঁর বাড়িতে যান সুকান্ত কোনার, সনৎ ব্যানার্জি, ভবানী ব্যানার্জি, সাজিদ হোসেন, অমিত বিশ্বাস প্রমুখ। প্র‍য়াত নমিতা সেনগুপ্ত মরণোত্তর দেহদান করেন বর্ধমান মেডিকেল কলেজে।

জামালপুর – জামালপুর ব্লকের জৌগ্রাম গ্রাম পঞ্চায়েত-এর অন্তর্গত ময়না গ্রামে দক্ষিণ ময়না থেকে ইলসরা অবধি রাস্তাটি দীর্ঘদিন খারাপ অবস্থায় ছিল,যা নিয়ে বামপন্থীরা লড়াই করেছে বহুবার। লড়ায়ের সার্থকতায় রাস্তা তৈরি শুরু হলেও রাস্তা তৈরি শুরুর এক সপ্তাহের মধ্যেই রাস্তা উঠতে শুরু করে যা নিয়ে যথেষ্ট ক্ষোভ তৈরি হয় গ্রামবাসীদের মধ্যে ।

৩ এপ্রিল — সিপিআই(এম) টি-৮ শাখার পক্ষ থেকে সকাল ৭:৩০ টায় বিধানপল্লীর ভাঙ্গা মসজিদ এলাকায় লিফলেট বিলি করা হলো।
বড়ো অংশের শ্রমজীবী এলাকাবাসী কাজের জন্য সকাল সকাল বাড়ি থেকে বেরিয়ে যান , কর্মস্থলে থাকার কারণে এলাকার বাড়ি বাড়ি প্রচারের সময় তাদের সাথে দেখা করা সম্ভব হয়না। তাই তাদের যাতায়াত পথে দাঁড়িয়ে তাদের হাতে সিপিআই(এম) এর দাবির লিফলেট পৌছে দেওয়া হলো।

আগামী ৫ই এপ্রিল দিল্লীতে কৃষক সংঘর্ষ জাঠায় যোগ দেওয়ার জন্য কালনা, মন্তেশ্বর, সাতগাছিয়া, মেমারি১ পঃ ও পূর্ব এরিয়া কমিটির মোট ৬০ জন কৃষক, শ্রমিক সংগঠনের কর্মীরা যাত্রা শুরু করেন।মেমারিতে তাঁদের পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা দেন সিটু রাজ‍্য সম্পাদক মন্ডলীর সদস্য সুকান্ত কোঙার, উপস্থিত ছিলেন অভিজিৎ কোঙার, সনৎ ব্যানার্জি, পীযূয বিশ্বাস এছাড়াও অগনিত কর্মী সমর্থক।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।