জেলা রাজনৈতিক রাজ্য

উত্তরবঙ্গ সংবাদ


নিজস্ব সংবাদদাতা, চিন্তন নিউজ, ধূপগুড়ি৩০ অক্টোবর ঃ- রাজ্য কো অর্ডিনেশন কমিটির রাজ্য সন্মেলনের বার্তা নিয়ে জেলার বিভিন্ন স্থানে প্রচার চলছে। প্রচারের অঙ্গ হিসেবে রবিবার সাত সকালে শালবাড়ি থেকে ধূপগুড়ি পর্যন্ত আট কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগীতা হয়ে গেল। রাজ্য কো-অর্ডিনেশন কমিটির জলপাইগুড়ি শাখার পক্ষ থেকে এই ম্যারাথন দৌড় প্রতিযোগীতার আয়োজন করা হয়। এই ম্যারাথন দৌড় প্রতিযোগীতায় ৪৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করে।

ম্যারাথন শুরুর মুহূর্ত

ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন সন্মেলনের অভ্যার্থনা কমিটির যুগ্ম সম্পাদক স্বপন রায়। প্রথম,দ্ধিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে বুলু সরকার, বলাই রায় ও আবু সামার রহমান। প্রথম ও দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে যথাক্রমে পাঁচ হাজার, তিন হাজার ও দুই হাজার টাকা আর্থিক পুরস্কার দেওয়া হয়।

ম্যারাথন বিজয়ীদের পুরস্কৃত করা হচ্ছে

উল্লেখ্য, আগামী ২৪- ২৬ শে ডিসেম্বর তিনদিনের রাজ্য কো- অর্ডিনেশন কমিটির রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে জলপাইগুড়িতে। নেতৃত্ব জানান সংগঠনটি তৈরি হবার পর এই প্রথম জলপাইগুড়িতে সংগঠনের রাজ্য সম্মেলন হতে চলেছে। আর সেই রাজ্য সম্মেলন সফল করতে গত মাসে চা বলয়ের বানারহাটে জনস্বাস্থ্য শিবির করা হয় এদিনই ধূপগুড়ি ব্লকের পশ্চিম মল্লিকপাড়া গ্রামে প্রাণী স্বাস্থ্য শিবির করা হয়। এছাড়াও কিছু দিন আগে ক্যুইজ প্রতিযোগিতা, অঙ্কন প্রতিযোগীতা, লোক সঙ্গীত প্রতিযোগীতার করা হয়।


“রাজ্যে একজন মহিলা মুখ্যমন্ত্রী শাষন ক্ষমতা দখল করে আছেন আর এই সময়েই মহিলাদের সর্বনাশ বেশি করে হচ্ছে। নারী শিশু কন্যা ধর্ষণ খুন শ্লীলতাহানি যৌনহেনস্থা নির্যাতন এই সময়েই বেশি হচ্ছে। অপরাধীরা বেশি সক্রিয় হয়ে উঠেছে কারন শাষক দলের মদত প্রশ্রয় থাকছে অপরাধীরা শাষক দলের সাথে যুক্ত সে কারনে পুলিশ প্রশাসন নিস্ক্রিয় থাকছে।মহিলারা ন্যায় বিচার থেকে বঞ্চিত থাকছেন। এই পরিস্থিতিতে মহিলারা যাবেন কোথায়? একমাত্র সংগঠিত হয়ে লড়াই সংগ্রামের রাস্তা ছাড়া আর পথ নেই। সম্ভ্রম বাঁচাতে নিজেকে এবং পরিবারকে রক্ষা করতে হলে মহিলা সমিতিকে শক্তিশালী করে আন্দোলনের পথে থাকতে হবে। আরেকদিকে কেন্দ্রের শাষক দল বিজেপি চরম হিন্দুত্ববাদী আর এসএস এর নির্দেশে চলছে। এই সরকারও নারী বিদ্বেষী মনোভাব পোষন করে। পুঁজিবাদের রক্ষক হিসেবে মোদি অমিত শা চলে। দ্রব্যমূল্যের প্রতিদিন উর্ধমুখী লম্ফন। বিভেদ বিভাজনের রাজনীতি।” এই কথাগুলি বলে মহিলা সন্মেলন উদ্বোধন করলেন সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির জলপাইগুড়ি জেলা সম্পাদিকা রীনা সরকার। রবিবার ধূপগুড়িতে সদর আঞ্চলিক কমিটির ত্রিবার্ষিক দ্বিতীয় সন্মেলন অনুষ্ঠিত হয় গনতান্ত্রিক আন্দোলনের অফিসের সভা মঞ্চে। রাধা ছেত্রী নগর এবং সন্ধ্যা মোদক মঞ্চের নামকরণ করে সন্মেলন করা হয়।


পতাকা উত্তোলন করে বিরাট মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। গাদং ১ এবং ২ সাকোয়াঝোরা ১ এবং ২ মাগুরমারি ১ বারোঘড়িয়া গ্রামপঞ্চায়েতের এবং ধূপগুড়ি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে মহিলা প্রতিনিধিরা সন্মেলনে যোগ দেন। মমতা রায়ের পেশ করা প্রতিবেদনের উপর ১৫ জন মহিলা প্রতিনিধিরা আলোচনা করেন। মহাশ্বেতা মিত্র সীমা সিকদার আল্পনা গোপ(দে)কে নিয়ে গঠত সভাপতি মন্ডলী সন্মেলন পরিচালনা করেন। মমতা রায়কে সম্পাদিকা, জয়া চৌধুরীকে সভানেত্রী এবং মহাশ্বেতা মিত্রকে কোষাধ্যক্ষ করে ৩১ জনের কমিটি গঠন করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।