জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১লা ডিসেম্বর:– কাটোয়ায় তাপ বিদ্যুত কেন্দ্র রূপায়ণের দাবী করে যাচ্ছে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন। এই প্রকল্প চালু হলে বিদ্যুৎ পরিষেবার পাওয়ার সাথে সাথে যুব সম্প্রদায়ের কর্ম সংস্থানের কিছু উপায় হবে। এই মর্মে যুব ফেডারেশন ক্রমাগত আন্দোলন করে চলেছে, বাইক মিছিল, দেওয়াল লিখন, পথসভার মধ্য দিয়ে। এই উপলক্ষে কাটোয়ার সুদপুর অঞ্চলের গোপখাঁজী ইউনিটে সমাবেশ কর্মসূচিও পালিত হয়।

গত ২৯ শে নভেম্বরে কালনার যুব ফেডারেশনের আঞ্চলিক কমিটির উদ্যোগে বিশ্বের কিংবদন্তী ফুটবলার, বামপন্থার এক লড়াকু সেনানী দিয়েগো মারাদোনা ও চলচ্চিত্র জগতের অনন্য নক্ষত্র সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বর্ধমান সদর -২ এরিয়া কমিটির অন্তর্গত বৈকুন্ঠপুর-১ গ্রাম পঞ্চায়েতের হীরাগাছি কুলারি গ্রামে সারা ভারত খেতমজুর ইউনিয়নের নেতৃত্বে খেতমজুরদের মজুরি বৃদ্ধির আন্দোলন ও মিছিল সংঘটিত হলো।

গত ২৬ নভেম্বর(বৃহস্পতিবার) বনধ সমর্থকদের উপর অকারণে তৃণমূলের দলদাস পুলিশের লাঠিচার্জ ও ঐ দিন তৃণমূলের গুন্ডাবাহিনী বলগোনা বাজারে জোরপূর্বক দোকান খোলানোর জন্য বলপ্রয়োগ করে ও একজন বনধ সমর্থককে শারীরিক আক্রমণ করে। তাই শান্ত বলগোনা বাজারকে অশান্ত করার প্রতিবাদে বলগোনা বাজারে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয় । বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন কবিরুল ইসলাম ও বক্তব্য রাখেন সুভাষ মন্ডল, নজরুল হক , হরিহর চৌধুরী, সুদীপ মন্ডল, সফিকুল ইসলাম মিঠু ও উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য শেখ জামাল হোসেন, শেখ কামালউদ্দিন ও প্রমুখ নেতৃত্ব ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।