জেলা

উত্তর দিনাজপুর জেলা ডিওয়াইএফ‌আই এর কর্মসূচি


বিপ্লব সেন,রায়গঞ্জ: চিন্তন নিউজ:১১ই মে:–ডিওয়াইএফআই অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছে বলে জানান উত্তরদিনাজপুর ডিওয়াইএফ‌আই জেলা সম্পাদক কার্তিক বাবু। পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন রাজ্য থেকে জেলায় ফিরিয়ে আনা , ফিরিয়ে আনার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের কোয়ারেন্টাইন বা আইসোলেশনে রেখে স্বাস্থ্য পরীক্ষা করা , রেশনের মাধ্যমে সঠিকভাবে খাদ্য বন্টন সহ কয়েক দফা দাবিতে জেলাশাসকের দপ্তরের সামনে এক ঘন্টার অবস্থান-বিক্ষোভ কর্মসূচিতে সামিল ডিওয়াইএফ‌আই উত্তর দিনাজপুর জেলা কমিটি।

ডিওয়াইএফ‌আই এর জেলা সম্পাদক কার্তিক দাস এ বিষয়ে বলেন “পরিযায়ী শ্রমিকেরা কেমন অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন তা সারা দেশের মানুষই জানে। ক’দিন আগেই বাড়ি ফিরতে গিয়ে রেললাইনে ছিন্নভিন্ন হয়ে গেল ১৭ জন পরিযায়ী শ্রমিক। একইভাবে রোজই দেশের বিভিন্ন প্রান্তের শ্রমিকরা রেললাইন ধরে হেঁটে বাড়ি ফেরার চেষ্টা করছে। এই অবস্থায় আমাদের দাবি দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের রাজ্য এবং কেন্দ্রীয় সরকার দুজনেই দায়িত্ব নিয়ে ফিরিয়ে আনুক”।

পাশাপাশি রেশনে কেন্দ্রীয় সরকারের ঘোষণা মত গম দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ জানান তিনি। রেশনের মাধ্যমে প্রত্যেককে ত্রাণ বন্টন এবং জনধন একাউন্ট এর মাধ্যমে শ্রমিকদের একাউন্টে মাসিক ৬০০০ টাকার ভাতার দাবিতে পুরো রাজ্যজুড়ে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।