জেলা

দিল্লিতে আন্দোলনরত কৃষকদের আন্দোলনের প্রতি সংহতিতে বীরভূম


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:৭ই ফেব্রুয়ারি:– তিনটি নতুন কৃষি আইন সহ নতুন বিদ্যুৎ বিল ও নতুন শ্রম কোড বাতিলের দাবিতে এবং দিল্লিতে আন্দোলনরত কৃষকদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে গতকাল সারাদেশে চাক্কা জ্যাম কর্মসূচীর অংশ হিসাবে বীরভূম জেলার বোলপুর, মুরার‌ই, সিউড়ি, নলহাটি, রামপুরহাট, লোহাপুর, রাজনগর, মহ:বাজার, লোহাপুর প্রভৃতি এলাকায় জাতীয় বা রাজ্য সড়কের ওপর দীর্ঘক্ষণ পথ অবরোধ চলে।

লাভপুর সংলগ্ন ১১টি গ্রাম পঞ্চায়েত যথা, লাভপুর-১, লাভপুর-২, চৌহাট্টা-১, চৌহাট্টা-২, হাতিয়া, দাঁড়কা, কির্ণাহার, ঠিবা,জামনা, ইন্দাস, বিপ্রটিকুরী এলাকা জুড়ে শ্রমিক, কৃষক ও মেহনতি মানুষের উপর কেন্দ্র ও রাজ্য সরকারের তরফ থেকে নেমে আসা আক্রমণের প্রতিবাদে ও দিল্লিতে চলতে থাকা কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে লাল ঝান্ডার শ্রমিক জ্যাঠা, প্রায় ১৩০ কিমি বাইক মিছিল। মিছিলের শুরু থেকে শেষ অব্দি নেতৃত্বে ছিলেন বীরভূম জেলা সিআইটিইউ এর সাধারণ সম্পাদক দীপঙ্কর চক্রবর্তী। এদিনের মিছিল জুড়ে যুবদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এছাড়াও তিন কৃষি আইন বাতিল, ১১ ই ফেব্রুয়ারী নবান্ন অভিযান ও ২৮ শে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের প্রচার কর্মসূচি নেওয়া হয়েছিল কীর্নাহার এরিয়ার কীর্নাহার ১ ও ২, দাসকলগ্রাম, কড়েয়া ১ নং ও ২ নং অঞ্চলের ৪০ টি বুথে বাইক মিছিল সংঘটিত হয় যাতে সাধারণ মানুষের সাড়া ছিলো চোখে পড়ার মতো। কীর্নাহার বাসস্ট্যান্ড থেকে এদিনের মিছিল শুরু হয়। উদ্বোধন করেন নানুরের বিধায়িকা শ্যামলী প্রধান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।