জেলা রাজনৈতিক

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এনজেপি ফুলবাড়ী লোকাল কমিটির উদ্যোগে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা


মিঠুন ভট্টাচার্য: চিন্তন নিউজ:৭ই ফেব্রুয়ারি:–পশ্চিমবঙ্গের বেকার যুবকদের কাজের দাবিতে সকল শিক্ষার্থীদের শিক্ষা শেষে কর্মসংস্থানের দাবিতে এবং সাম্প্রতিককালে ঘটে চলা রাজ্য এবং দেশজুড়ে হিংসা – হানাহানি এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আগামী ১১ ই ফেব্রুয়ারি ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে “নবান্ন” অভিযান এর ডাক দেওয়া হয়েছে। এই নবান্ন অভিযানকে সফল করতে রাজ্যজুড়ে এসএফআই এবং ডিওয়াইএফআই বিভিন্ন রকম কর্মসূচি স্থানীয় স্তরে সফল করার চেষ্টা করছেন,

তারই অঙ্গ হিসেবে আজ ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন এনজেপি ফুলবাড়ী লোকাল কমিটির উদ্যোগে পালন করা হলো ১১ কিলোমিটার ম্যারাথন দৌড় , যাতে অংশগ্রহণ করেছিলেন প্রায় বারোশো অংশগ্রহণকারী , অংশগ্রহণ করেছিলেন প্রায় পাঁচ শতাধিক মহিলা। পুরুষ ও মহিলা বিভাগে প্রথম দ্বিতীয় তৃতীয় ছাড়াও ছিল প্রথম তিরিশ জনের জন্য আকর্ষণীয় স্মারকপত্র পুরস্কার ও নগদ অর্থ প্রদান করা হয়।

এই অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার জন্য নাগরিক সমাজের ব্যাপক উপস্থিতি ও সহযোগিতা লক্ষ্য করা গিয়েছে এই অনুষ্ঠানকে কেন্দ্র করে সাজ সাজ রব পড়ে গিয়েছিল। ফুলবাড়ী১ – ফুলবাড়ী ২নং গ্রাম পঞ্চায়েত এলাকা সহ এনজেপি ফুলবাড়ী লোকাল কমিটি এলাকার অন্তর্ভুক্ত ৩১থেকে ৩৫ নম্বর ওয়ার্ড জুড়ে যার আজ বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পরিসমাপ্তি ঘটে।

আজকের ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ও এই অনুষ্ঠানে উজ্জ্বল ও গৌরবময় উপস্থিতি ছিল ডিওয়াইএফআই প্রাক্তন জেলা সম্পাদক তথা বর্তমান শিলিগুড়ির বিধায়ক শ্রী অশোক নারায়ণ ভট্টাচার্য। উপস্থিত ছিলেন প্রাক্তন যুব নেতা ও শিলিগুড়ি পুরো নিগমের বিশিষ্ট নেতা শ্রী দিলীপ সিং, উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই জেলা সভাপতি শচীন খাতি, জেলা সম্পাদক সৌরাশিস রায় (রানা),
যুবনেতা উদয়ন দাশগুপ্ত সহ এনজেপি ফুলবাড়ী লোকাল কমেটি ও দার্জিলিং জেলা কমিটির এক ঝাঁক প্রাক্তন ও বর্তমান যুব নেতৃত্ব।

আজকের অনুষ্ঠানের শুভ সূচনা করেন পদ্মশ্রী প্রাপ্ত বাইক আম্বুলেন্স দাদা করিমুল হক মহাশয় এবং অনুষ্ঠানে গৌরবময় উপস্থিতি ছিলো ভারতীয় ক্রিকেট টিমের ক্রিকেটার তথা শিলিগুড়ি শক্তিগড়ের ( 31 নম্বর ওয়ার্ড ) বাসিন্দা আব্দুল খালেক এর।

গোটা অনুষ্ঠানটি সাফল্যের সঙ্গে পরিচালনা করেন প্রাক্তন ছাত্র ও যুব নেতা মনোজ চক্রবর্তী মহাশয়। আজকের ম্যারাথনে সর্বকনিষ্ঠ অংশগ্রহণকারী ছিলেন আট বছর বয়সি এবং সর্বোচ্চ বয়সের অংশগ্রহণকারী ছিলেন একাত্তর বছরের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।