জেলা

হুগলি জেলার রেডভলেনটিয়ার্স, ও আন্দোলন কর্মসূচির টুকরো খবর


চিন্তন নিউজ- হুগলি জেলা– ২৭শে মে- নিজস্ব সংবাদ দাতা- ৩ কালা কৃষি আইন বাতিল এর দাবীতে ধনেখালির গুড়বাড়িতে কালাদিবস পালন করা হলো। এছাড়া খানাকুল ১ নং ব্লক কৃষক কমিটি এলাকার খানাকুলে সংযুক্ত কৃষক মোর্চার ডাকে দুর্যোগপূর্ন আবহাওয়াতে ২৬/৫/২০২১তারিখে এই ক’জন মিলে কালা দিবস পালন , কেন্দ্রীয় সরকারের কৃষি নীতির বিরুদ্ধে।

বংশীবদন মৈত্র জানাচ্ছেন-  ২৬ শে মে খানাকুল  ১ ব্লক কৃষক সমিতি এলাকার বালিপুর অঞ্চল কৃষক সমিতিতে সারাভারত সংযুক্ত কিষান মোর্চার ডাকে ছাত্র যুব মহিলা কৃষক কর্মীদের উপস্থিতিতে, প্রাকৃতিক দুর্যোগে উপেক্ষা করে পালিত হলো কালাদিবস।                        

   প্রাকৃতিক দূর্যোগকে উপেক্ষা করে শিয়াখালার পাতুলেতে অসুস্থকে  অক্সিজেন পৌচ্ছে দিচ্ছে চন্ডীতলা -১এর রেড ভল্যান্টিয়ার এর কমরেডরা । আঁইয়া তেও এক রোগীকে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিলেন চন্ডীতলা ১ রেড ভলান্টিয়ার্স এর সদস্য গন।।  আরামবাগ আট নম্বর ওয়ার্ডের চারটি পরিবার হোম কোয়ারেন্টাইনে আছেন। এই কঠিন পরিস্থিতিতে ওনাদের পাশে সাধ্যমত আগামী পাঁচ দিনের  কিছু রেশন তুলে দিলেন ৮ নাম্বার ওয়ার্ড এর যুবকরা।।                                     

রেড ভলান্টিয়ার্স রা প্রাকৃতিক দূর্যোগকে উপেক্ষা করে হুগলি স্টেশনে বসবাসকারি  দুঃস্থদের মধ্যে দুপুরের খাবার বিতরণ করেন।।  পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ব‍্যাণ্ডেল মগড়া বিজ্ঞান কেন্দ্রর স্বাস্থ‍্যবন্ধুদের করোনার বিরুদ্ধে লড়াই  করে চলেছে।।।  

দুপুরে ফুরফুরা থেকে ISF নেতার ফোন করে জানান তাঁর চাচা ও চাচি দুজনের অক্সিজেন লেবেল খুব নেমে গিয়েছে। প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হয়েছে। কোথাও অক্সিজেন জোগাড় করতে পারছেন না।। এরপর চন্ডীতলা র রেড ভলান্টিয়ার্স কমরেড সুমন কর্মকার  ২টি অক্সিজেন সিলিন্ডার ও   ফ্লো মিটার নিয়ে  অসুস্থ মানুষের কাছে যান এবং প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা করে।।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।