জেলা

বীরভূম জেলার কিছু খবর


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:৫ই জানুয়ারি২০২১:— সিপিআই(এম) নলহাটী এরিয়া কমিটির আহ্বানে গতকাল ইলাদেবী প্রাথমিক বিদ্যালয়ে এক সাধারণসভা অনুষ্ঠিত হয়। সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে পার্টি কর্মীদের কাজ সম্পর্কে নেতৃবৃন্দ আলোচনা করেন। রাজ্যে তৃণমূলের স্বৈরশাসন, লুঠের রাজত্ব এবং দেশে আরএসএস পরিচালিত বিজেপি সরকারের শ্রমিক, কৃষক, যুব, ছাত্র বিরোধী জঙ্গলের রাজত্ব এবং রাষ্ট্রীয় সক্রিয়তায় ধর্মীয় মৌলবাদ ও সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে বাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তির বৃহত্তম সমাবেশ ঘটানোর আহ্বান জানানো হয়। সভা থেকে ২১ জানুয়ারি বামপন্থী দল সমূহ ও কংগ্রেসের উদ্যোগে রামপুরহাটে মহামিছিল ও সমাবেশকে সফল করার জন্যেও আহ্বান জানান নেতৃবৃন্দ। সভায় উপস্থিত ছিলেন সিপিআইএম নেতা দীপঙ্কর চক্রবর্তী, সঞ্জীব বর্মণ, বলরাম চ্যাটার্জি, প্রশান্ত লেট প্রমুখ এবং সভাপতিত্ব করেন গোরাচাঁদ গুপ্ত। সভায় উপস্থিত সকলের কাছ থেকে দিল্লীর সংগ্রামী কৃষক আন্দোলনকে সংহতি জানিয়ে কৌটার মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয় যা জেলা থেকে রাজ্য হয়ে দিল্লির বুকে কৃষক আন্দোলনে প্রয়োজনীয় খরচের জোগান দেবে।

এদিকে স্থানীয় এলাকার দাবিদাওয়া সহ ন্যাহ্য মূল্যে ধান ক্রয়, জনবিরোধী কৃষি ও বিদ্যুৎ বিল প্রত্যাহার প্রভৃতি দাবী দাওয়া নিয়ে বীরভূমের বিভিন্ন গঞ্জ-মহল্লা অতিক্রম করে চলেছে জাঠা মিছিল গুলি।

এদিন মুরারই এরিয়া কমিটির রাজগ্রাম ও গোড়শা অঞ্চল, নানুরের উচ্চকরণ অঞ্চলে, ইলামবাজার এলাকার শীর্ষা ও জয়দেব অঞ্চলে, রামপুরহাট ২ নং নম্বর ব্লকের সাহাপুর অঞ্চল ও হাঁসন ১নং গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে কৃষক জাঠা পরিক্রমা করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।