জেলা

হুগলি জেলা নিউজ


চিন্তন নিউজ:::— ১৬ ই ফেব্রুয়ারি:::- বন্ধের দিন অনেক কমরেড রাস্তায় ছিলেন আবার অনেকে অফিস করে দিদির হাত শক্ত করেছেন। যারা সরকারি চাকরি করছেন ১৫/২০ বছর ধরে হয়তো সেই চাকরি তাঁরা পেয়েছেন হয় নিজের দক্ষতায় নয়ত কারুর সুপারিশে।।যারা অফিস করলেন তৃনমুল কংগ্রেস সরকার তাদের কি ভাবে বঞ্চিত করেছে একবারও কি ভেবেছেন।। সরকারি কর্মচারীদের যে হারে তাদের প্রাপ্য ডি/এ বাকি তাতে প্রতিমাসে কত টাকার ক্ষতি স্বীকার করতে হচ্ছে।।প্রশাসন ঘোষণা করেছিল একদিনের বেতন কাটা যাবে ।। তাতে কি হবে?? কত ক্ষতিই তো হয়েছে সরকারি কর্মচারীদের।।এস এফ আই/ ডি ওয়াই এফ আই এর ছেলেমেয়ে গুলো যেভাবে পুলিশ এর লাঠির আঘাতে আহত হলো নবান্ন অভিযানে তার প্রতিবাদ জানিয়ে যদি একদিনের বেতন এর ক্ষতিটা স্বীকার করে নিলে কি ক্ষতি হতো।। চন্দননগরের পৌর নিগমের যে কর্মচারীরা বনধ এর দিনে কাজে যোগ দিলেন তাদের জন্য করুণা হয় ।। অথচ পশ্চিমবঙ্গের যোগ্যতা অনুযায়ী কাজ পায় ইত্যাদি কয়েক দফা দাবী নিয়ে নবান্ন অভিযানে গিয়েছিল তাদের অনেকে আহত হলো একজন ডি ওয়াই এফ আই কর্মী নিহত হয়েছেন পুলিশের মারে। ভেবে দেখবেন ছেলেটি কিন্তু যেকোন সরকারি কর্মচারীদের ছেলে বা মেয়ে হতে পারতো।
কমরেড মইদুল ইসলাম মিদ্যার মৃত্যুর প্রতিবাদে হুগলীতে পার্টীর উদ্যোগে বিক্ষোভ মিছিল।। আবার ধিক্কার মিছিল শেষে জাঙ্গীপাড়া থানার গেটে বিক্ষোভ চলছে৷ নবান্ন অভিযানে পুলিশের বর্বরতার শিকার শহীদ মনসুর আলী মিদ্যার মৃত্যুর প্রতিবাদে আজ জাঙ্গীপাড়া বাজারে ছাত্র যুব সহ অন্যান্য গনসংগঠন গুলোর উদ্যেগে ধিক্কার মিছিল অনুষ্ঠিত হয।।শহীদ কমরেডকে শ্রদ্ধা জ্ঞাপন করা চলছে।।

কাজের দাবীতে নবান্ন অভিযানে কমরেড মইদুল ইসলাম মিদ্যাকে খুনী মমতার পুলিশ খুন করার প্রতিবাদে আজ পাণ্ডুয়ায় মশাল মিছিল ও পথ অবরোধ।।

এই সময়ে একটি সুখবর ও এলো—গত পঞ্চায়েত নির্বাচনে(২০১৮) পোলবা দাদপুর ব্লকের আমি,প্রতীম দা সহ মোট ১১ জনকে মিথ্যা মামলায় অভিযুক্ত করা হয়। চুঁচুড়া জেলা আদালতের মহামান্য বিচারপতি সকলেই বেকসুর ঘোষণা করে।

আবার এদিকে কমরেড মইদুল ইসলাম মিদ্যার মরদেহবাহী শকট হুগলীর চন্ডীতলা এলাকার মসাট ছেড়ে কোতুলপুরের দিকে যাত্রা শুরু করলো। সাথী কমরেডগন কমরেডকে শেষ শ্রদ্ধা জানালেন।।

এদিকে আবার নবান্ন অভিযানে পুলিশের বর্বরোচিত হামলায় শহীদ কমরেড মইদুল ইসলাম মিদ্যার দোষীদের শাস্তির দাবিতে চন্দননগর থানা ঘেরাও কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।