জেলা

কলকাতার খবর—-


চিন্তন নিউজ: ৯ই আগস্ট:- দেবী দাসের রিপোর্ট:- বর্তমানে পরিস্থিতিতে দাঁড়িয়ে সারাদেশ জুড়ে মহামারী আর্থিক সংকটে যে পরিস্থিতি চলছে এবং এই রাজ্যের একই অবস্থা। যে সব শ্রমজীবী ও গরীব পিছিয়ে পড়া মানুষ তারা কাজ হারিয়েছে। এই সময় খাদ্য ও আর্থিক সংকটে আছে। সেই সব পরিবারের যে সব ছাত্র ছাত্রীদের আজ শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হলো। ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন বেহালা পূর্ব (২) ও১২৬/১১৭ ওয়ার্ডের উদ্দ্যোগে‌ যে সব ওয়ার্ড ১১৬/১১৭/১২০/১২১ নং ওয়ার্ডে প্রায় ৩০০ জনকে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হলো।তার সাথে এই সব ওয়ার্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উত্তীর্ণ ছাত্র ও ছাত্রীদের স্মারক ও সার্টিফিকেট তুলে দেওয়া হলো ‌। উপস্থিত ছিলেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য।

৯ই আগষ্ট ভারত ছাড়ো দিবস।সর্বজনীন স্বাস্থ্য পরিষেবা পরিযায়ী শ্রমিক সহ অন্যানদের দৈনিক ৬০০/- মজুরিতে ২০০/- দিনের কাজ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানো বিদ্যুৎ দাম কমাও মাসের বিল মাসে নাও~~ এই সাত দফা দাবি নিয়ে পশ্চিম (১) ও পূর্ব (২) এরিয়া কমিটির অন্তর্ভুক্ত বামপন্থী গণসংগঠনগুলো ভারত ছাড়ো দিবস পালন করে বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে।
সি পি আই(এম) বেহালা ১ ও বেহালা২ এরিয়া কমিটির অন্তর্ভুক্ত বাম ছাত্র-যুব-মহিলা গণসংগঠনগুলো সিটুর সমর্থনে রাস্তায় নেমে বিক্ষোভ কর্মসূচিকে সফল করে তোলে।

সংবাদদাতা—-কাকলি চ্যাটার্জী:- আজ ৯আগস্ট…ভারত ছাড়ো দিবস উপলক্ষে–
দেশ বিক্রি রুখে দাও, রেল-ব্যাংক সহ জাতীয় সম্পত্তি বিক্রি করা চলবে না, কাজ দাও, বেকার ভাতা দাও,
নয়া জাতীয় শিক্ষানীতি বাতিল করতে হবে।মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।
শ্রমিকদের কাজের সময় কমাতে হবে।
পরিবেশ রক্ষা করতে হবে।
কোভিড টেস্ট সবাইকে ও কম খরচে করাতে হবে।এই দাবি সহ বাকি দাবিগুলো নিয়ে আজ সকাল ১১:৩০ টায় শিয়ালদহ সুরেন্দ্রনাথ কলেজের সামনে এম জি রোডের উপর বিক্ষোভ কর্মসূচি পালন করা হল
ছাত্র-যুব -মহিলা -সিআইটিইউর যৌথ উদ্যোগে।

আজ নাগাসাকি দিবসে শিয়ালদহ-বৌবাজার বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে এস এফ আই ৪৯ নং ওয়ার্ড টেরিটোরিয়াল ইউনিটের সক্রিয় অংশগ্রহণে এলাকায় গাছের চারা বিলি করা হয়।

সংবাদদাতা—-কাকলি মৈত্র জানাচ্ছেন, সিপিআই(এম) কাশীপুর বেলগাছিয়া ১ এরিয়া কমিটির উদ্যোগে এলাকায় পোস্টারিং করাহয়।

এছাড়া এই এরিয়া কমিটির অন্তর্ভুক্ত বামপন্থী ছাত্র-যুব-মহিলা সহ সিটুর আহ্বানে ‘ভারত ছাড়ো’দিবসে চীৎপুর বাজার অঞ্চলে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়।
পার্টির কাশীপুর বেলগাছিয়া (২) নং এরিয়া কমিটির অন্তর্গত গণসংগঠনগুলো একই দাবিতে এলাকায় বিক্ষোভ দেখায়।

আজ রাজ্যজুড়ে ভারত বাঁচাও দিবসে সি পি আই (এম) জোড়াসাঁকো ১, ২, ও ৩ নং এরিয়া কমিটির অন্তর্ভুক্ত বামপন্থী ছাত্র-যুব-মহিলা ও সিটুর উদ্যোগে কলেজস্ট্রীট, মেছুয়া, শ্রীমানি মার্কেট বড়বাজার প্রভৃতি এলাকায় কেন্দ্র ও রাজ্যসরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়।

সংবাদদাতা—শর্মিষ্ঠা চৌধুরী:- আজ নাগাসাকি দিবস। যুদ্ধ নয়, শান্তি চাই, কোনো শিশু যেন অভুক্ত না থাকে— সবার জন্য পুষ্টিকর সুষম খাদ্য চাই—-এই দাবীকে সামনে রেখে এক ইমিউনিটি শিবিরের আয়োজন করা হয় যাদবপুর কে আই টি বাজারের সামনে যাদবপুর বিজ্ঞান কেন্দ্রের ডক্টর মেঘনাদ সাহা সভার ব্যবস্থাপনায়। কলকাতা জেলা সম্পাদক শেখ সোলেমান সহ সম্পাদকমন্ডলীর সদস্য অচ্যুত চক্রবর্তী, অধ্যাপক অংশুতোষ খাঁ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদদাতা—–সাথী ভট্টাচার্য। সি পি আই (এম) টালা-চীৎপুর- কাশীপুর এরিয়া কমিটির ৫ নং ওয়ার্ডে পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতির উদ্যোগে এস এফ আই, ডি ওয়াই এফ আই, সিটু ওসারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির আঞ্চলিক কমিটির সক্রিয় সহযোগীতায় এক স্বাস্থ্য পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল। এলাকার বাসিন্দাদের সক্রিয় অংশগ্রহণ সার্থক করে তোলে এই শিবিরের উদ্দেশ্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।