জেলা

পরিযায়ী শ্রমিকদের পাশে মুর্শিদাবাদ ডিওয়াইএফ‌আই,—ভূয়সী প্রশংসা সূর্যকান্ত মিশ্রের


অনুপম মিশ্র: চিন্তন নিউজ:১৮ই মে:- মুর্শিদাবাদ ডিওয়াইএফ‌আই এর জনগনের রান্নাঘর এবং পরিযায়ী শ্রমিকদের ছাতু বিতরণ কার্যাবলীর নজিরবিহীন প্রশংসা করলেন পলিটব্যুরোর সদস্য তথা সিপিআই(এম)এর পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক কমরেড সূর্য্যকান্ত মিশ্র।

দেশজুড়ে লকডাউন পরবর্তী পরিস্থিতিতে সমস্যায় পড়েছে দেশব্যাপী গরীব, মধ্যবিত্ত খেটে খাওয়া মানুষ । দেশের নানাপ্রান্তে খাদ্যসংকটের সম্মুখীন হয়েছে বহু মানুষ ।একদিকে কেন্দ্র সরকারের গুদামে ভর্তি খাদ্যদ্রব্য মানুষের প্রয়োজনে যখন কোন কাজে লাগছে না, ঠিক তখনই সমাজতান্ত্রিক ব্যবস্থায় বিশ্বাসী ছাত্র – যুবরা দেশব্যাপী পথে নেমে মানুষের খাদ্য সংস্থানের কাজে হাত লাগিয়েছে।
এই কাজে বিশেষ নজর কেড়েছে মুর্শিদাবাদ গনতান্ত্রিক যুব ফেডারেশনের কর্মিরা। তাদের জনগনের রান্নাঘর যেমন মানুষের নজর কেড়েছে , তেমনি তাদের অভিনব সংযোজন ছোলার ছাতু তৈরি করে তা পরিযায়ী শ্রমিকদের হাতে পৌছে দেবার প্রয়াস। ভূয়সী প্রশংসার জায়গা করে নিয়েছে সিপিআই(এম) পশ্চিমবঙ্গের রাজ্য সম্পাদক কমরেড সূর্যকান্ত মিশ্রের সোস্যাল নেটওয়ার্কিং বার্তায়।

কমরেড সূর্যকান্ত মিশ্রের কথায় উঠে এসেছে সমাজতান্ত্রিক ব্যবস্থার কথা। এইভাবে সমাজতান্ত্রিক ব্যবস্থা সামান্য প্রয়াসকেও কিভাবে অসামান্য করে তুলতে পারে তা তার বক্তব্য থেকে ফুটে ওঠে। কমরেড সূর্য্যকান্ত মিশ্রের এই প্রতিক্রিয়া যুবদের আরও উদ্বুদ্ধ করবে আগামী লড়াই সংগ্রামের পথে এমনটায় মনে করছে মুর্শিদাবাদ ডিওয়াইএফ‌আই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।