দেশ

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এফআইআর দায়ের মুম্বাই পুলিশের।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৪ঠা মে:-রিপাবলিক টিভি চ‍্যানেলের সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে এফআইআর দায়ের করলো মুম্বাই পুলিশ। সম্প্রদায়গত বিদ্বেষ তৈরির চেষ্টার অভিযোগে মুম্বাইয়ের পিধোনী থানায়‌ (Pydhonie) এই এফআইআর দায়ের করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তিনি জানান, হিন্দি সংবাদমাধ্যম রিপাবলিক ভারত’ টিভি চ্যানেলে অভিবাসী শ্রমিকদের বিক্ষোভের একটি ভিডিও ফুটেজ দেখানো হয়। তখন শো-টি সঞ্চালনা করছিলেন অর্ণব গোস্বামী। সেখানে অর্ণব গোস্বামীকে বলতে শোনা যায়, “কিছু সময় আগে মুম্বাইয়ের জামা মসজিদের পাশে হঠাৎ করে হাজার লোক জড়ো হয়। মসজিদের কাছে কে এতো ভিড় জড়ো করেছেন? লকডাউনের সময়েও মসজিদের কাছে ভিড় কেন জমেছে?” সঞ্চালকের এই মন্তব্য মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা তৈরি করছে বলে অভিযোগ করেন ইরফান শেখ। রিপাবলিক টিভির বিরুদ্ধেও একই অভিযোগে মামলা দায়ের করেছেন তিনি।

রাজা এডুকেশনাল ওয়েলফেয়ার সোসাইটির সেক্রেটারি এবং দক্ষিণ মুম্বাইয়ের নুল বাজারের বাসিন্দা ইরফান আবুবকর শেখ পুলিশের কাছে দায়ের করা অভিযোগে জানান, গত ১৪ এপ্রিল বান্দ্রাতে অভিবাসী শ্রমিকদের বিক্ষোভের সাথে বান্দ্রা মসজিদের কোনো সম্পর্ক না থাকা সত্ত্বেও এই মসজিদকে কেন্দ্র করে মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর চেষ্টা করেছেন অর্ণব গোস্বামী।

পুলিশি-অভিযোগে তিনি জানান, “মসজিদের সাথে অভিবাসী শ্রমিকদের জড়ো হওয়ার কোনো সম্পর্ক নেই। মসজিদের বাইরে অনেকটা জায়গা থাকায় তারা সেখানে জড়ো হয়েছিল। কিন্তু অর্ণব ইচ্ছাকৃতভাবে মসজিদকে হাইলাইট করে শহরে সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে চাইছেন।”

খবরের সত্যতা স্বীকার করেছে পিধোনী থানা। এক পুলিশ অফিসার জানিয়েছেন, “অর্ণব গোস্বামী ও রিপাবলিক টিভির মালিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। প্রমাণ স্বরূপ ওইদিনের শোয়ের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে বলে জানা যায়।

এর আগে গত ২৭ এপ্রিল মহারাষ্ট্রের পালঘর গণহত্যা এবং কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে ‘অবমাননাকর’ মন্তব্যের প্রেক্ষিতে ১২ ঘন্টারও বেশি সময় ধরে পুলিশি জেরার মুখে পড়তে হয়েছিল রিপাব্লিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীকে। পালঘরের গণহত্যাকান্ডে সোনিয়া-যোগ রয়েছে অর্ণবের এমন মন্তব্যর পরই মহারাষ্ট্রের জ্বালানি বিষয়ক মন্ত্রী নীতিন রাউত তাঁর বিরুদ্ধে নাগপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। 


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।