দেশ

ভয়ঙ্কর বিপদের সম্মুখীন বানিজ্য নগরী মুম্বাই।।।


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:১৮ই ফেব্রুয়ারি:–  সারা ভারতে করোনা সংক্রমণ যখন মোটামুটি  আয়ত্তের মধ্যে তখন বানিজ্য নগরীতে করোনা ভাইরাস সংক্রমণের কার্ভ লাগাম ছাড়া হয়ে উঠছে।। খবরে প্রকাশ লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক হতেই করোনা সংক্রমণ বেড়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিএমসি জানাচ্ছে বানিজ্য নগরীর প্রতিটি ওয়ার্ডে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ। অন্তত দশ হাজার বাড়ী সীল করে দেওয়া হয়েছে।। বিএমসি আ্যডিশনাল কমিশনার সুরেশ কাকানি যথেষ্ঠ উষ্মা প্রকাশ করে বলেছেন কেউ করোনা বিধি মানছেন না।। লোকাল ট্রেনে যথেষ্ঠ ভীড়।। কেউই মাস্ক পড়ছেন না বলে জানিয়েছেন তিনি।। রাস্তাঘাটেও যথেষ্ঠ ভীড়।। মাস্ক ছাড়াই চলাচল করছে মানুষ।।স্যোশাল ডিসটেন্সেসিং কেউ মানছেন না।।এই সমস্ত অনিয়ম এর জন্য হু হু করে বাড়ছে।। এভাবে চলতে থাকলে আগামী দশ দিনের মধ্যে খুব কড়া লকডাউন শুরু হবে বলে খবরে প্রকাশ।। সবচাইতে বড় বস্তি ধারাভি —- যেখানে সংক্রমণের চিহ্ন প্রায় মুছে গিয়েছিল নতুন করে আবার সংক্রমণ ছড়িয়েছে।। হাসপাতালে ভর্তির সংখ্যাও বাড়ছে।। পরিস্থিতি নিয়ন্ত্রণের প্রায় বাইরে চলে যাচ্ছে।। গত রবিবার ও সোমবার দুদিনে রোগীর সংখ্যা বেড়েছে প্রায় আট হাজার এর কাছাকাছি।।এই মুহূর্তে বানিজ্য নগরীতে করোনা রোগীর সংখ্যা ২০ লাখ ৫৮ হাজার এর বেশী।।সুত্রের খবর অনুযায়ী কোভিড টেস্ট ক্রমশ নীচের দিকে।। আ্যকটিভ রোগীর সংখ্যা বাড়ছে লক্ষ্যনীয় ভাবে।।                                      

সংক্রমণ এতটাই ছড়িয়েছে যে মুম্বাই এর মেয়র কিশোরী পেডনেকার  জানিয়েছেন যে সংক্রমণ এতটাই ছড়িয়েছে যে করোনা সংক্রমণ এর দ্বিতীয় ধাক্কা আসতে আর বেশি দিন লাগবে না।। করোনা সংক্রমণ এর জেরে মৃত্যুর হার সারাদেশে দেড় শতাংশ এর নীচে সেখানে বানিজ্য নগরী তে করোনা সংক্রমণ এর জেরে মৃত্যুর হার বেড়ে দাঁড়িয়েছে ২’৪১  শতাংশতে।।আগে করোনা সংক্রমণ দ্বিগুণ হতে সয়য় লাগতো ছয়শো দিন এখন চারশো দিনে সংক্রমণ দ্বিগুণ হয়ে যাচ্ছে।। প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন যে এই হার যদি না কমে তবে প্রশাসন কড়া ব্যবস্থা নিতে দেরী করবে না।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।