রাজ্য

বিধ্বংসী আগুনের কবলে মিনি জয়া সিনেমা হল।



সুপর্ণা রায়: চিন্তন নিউজ:২৩রা জুলাই:– কলকাতার লেকটাউনের অত্যন্ত পরিচিত দুটি সিনেমা হল “” জয়া ও মিনিজয়া””—– এমন একটা সময় ছিল যখন যত নামকরা সিনেমা অন্যান্য হলের সাথে এখানেও রিলিজ করতো। তারপর দিন বদলের সময় অন্যান্য অনেক হলের সাথে সাথে সিনেমা হল দুটির জৌলুস হারিয়ে যাচ্ছিল। তারপর এল মহামারী করোনা ভাইরাস সংক্রমণ। আর তার ফলে লকডাউন।শপিং মল, পার্লার,রেষ্টুরেন্ট ইত্যাদি সবকিছুর সাথে সিনেমা হল গুলোতেও তালা পড়ে গেল।।

সরকারি নির্দেশে সিনেমা হল গুলো সিনেমা প্রদর্শন শুরু করা হয়েছে। । আর খোলার সাথে সাথে বিধ্বংসী আগুন লাগে মিনি জয়া সিনেমা হলে। আজ রাত সাড়ে নটা নাগাদ এই ভয়ঙ্কর আগুন লাগে মিনি জয়া সিনেমা হল এর দ্বিতীয় তলায়।

সুত্রের খবর অনুযায়ী জানা গেছে ঘটনা স্থলে দমকলের দশটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে র জন্য আসে। কিন্তু ওই এলাকা ঘনজনবসতি পূর্ণ।। তাই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। দমকলকর্মীদের অভিমত করোনা মহামারীর কারণে হলটি অনেক দিন বন্ধ থাকার কারণে হয়তো শট সার্কিটের কারণে আগুন লেগে গেছে ।। আগুন লেগেছে দেখে দমকলের ইঞ্জিন আসার আগেই স্থানীয় লোকজন রা আগুন নিয়ন্ত্রণে আনতে যান আর এই করতে গিয়ে দুজন মানুষ এই দূর্ঘটনা র কবলে পড়েন এবং এখন তাঁদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।।

উল্লেখ্য এই অঞ্চলটি দমকলমন্ত্রী সুজিত বসুর এলাকায় পড়ে।। খবর পেয়ে তিনি আসেন এবং বলেন যে সিনেমা হল এর ভিতরে রান্না হচ্ছিল বলে খবর আছে তাঁর কাছে।। আর ঐ আগুনে পুড়ে যায় সিনেমা হল টি।। এখন প্রশ্ন এলাকার তৃনমুল কংগ্রেস সরকার এর মন্ত্রী ও বিধায়ক সুজিত বসু জানতেন হলের ভিতরে রান্না হচ্ছে তবে তিনি কেন বাধা দিলেন না। নাকি অন্য কোন মতলব ছিল মন্ত্রীর। চারতলা সিনেমা হল, তার উপর একেবারে রাস্তার উপরে। একটা দূর্নীতি র গন্ধ পাওয়া যাচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।