জেলা

বীরভূমের আন্দোলন কর্মসূচির খবরাখবর


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২রা জুলাই:- ভূয়ো ভ‍্যাকসিন কান্ডে জড়িত দেবাঞ্জন সহ দোষী ব‍্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং আদিবাসী মহিলাকে ধর্ষণের সাথে জড়িত দুস্কৃতিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে গোটা জেলায় আন্দোলনের পর এবার জেলার সমস্যা নিয়ে হাল্লা বোল আন্দোলনে ছাত্র যুবরা। রাস্তায় নেমেই রাস্তা সারাইয়ের দাবী নিয়ে লোহাপুরে শুরু হলো অবস্থান বিক্ষোভ। গত সপ্তাহে রামপুরহাট সাব ডিভিশনাল অফিসারকে স্মারকলিপি দেওয়া হয়েছিল, কিন্তু “দেখছি-দেখবো” এই গড়িমসি র কাছে ঝুঁকতে রাজি নয় জেলার ছাত্র যুবরা। আজ থেকে আগামী ৫ তারিখ পর্যন্ত এসএফআই ও ডিওয়াইএফআই এর ডাকে রাস্তা মেরামতের দাবিতে লাগাতার অবস্থানকে সমর্থন জানিয়ে ফেসবুক লাইভ বার্তা দিলেন জেলার বিভিন্ন প্রান্তের মানুষজন, শিক্ষক- সরকারি কর্মচারী গণ প্রত্যেকেই। প্রত্যেকের একটাই দাবি ছিল ১৪ নং জাতীয় সড়ক অবিলম্বে মেরামত করতে হবে। আজ অবস্থান মঞ্চে উপস্থিত হন বামপন্থী যুব সংগঠনটির বীরভূম জেলা সভাপতি অমিতাভ সিংহ এবং যুব নেতা রানা লেট। এই আন্দোলন কে আরও জোরালো রূপ দিতে আগামীকাল অবস্থান মঞ্চে উপস্থিত থাকবেন সিপিআইএম এর নতুন মুখ হয়ে উঠে আসা লড়াকু নেত্রী মীনাক্ষী মুখার্জি।

অন্যদিকে, আজ রেড ভলান্টিয়ার্স রামপুরহাট এর উদ্যোগে সুকান্তপল্লীর আদিবাসী পাড়া এলাকায় ৭২ জন শিশুর হাতে পুষ্টিকর খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়। করোনার তৃতীয় ঢেউ শুরু হওয়ার আগে শিশুগুলি যাতে অপুষ্টি তে না ভোগে তাই এই উদ্যোগ বলে জানান রামপুরহাট এর ওই এলাকার যুব সভাপতি আফতাব হোসেন,ও তার সাথে তিনি আরও জানান যে তাঁদের এই কাজ আরও অন্যান্য এলাকায় ছড়িয়ে যাবে আগামী কয়েকদিনে। ওই এলাকারই এক দরিদ্র আদিবাসী ব্যক্তি, গাডার টুডুর একটি পা অপারেশনে কেটে বাদ যাওয়ায় তিনি অসহায় হয়ে আবেদন রেখেছিলেন একটি ট্রাইসাইকেল এর। আজ তাঁকেও আপাতত কাজ চালানোর জন্য একটি ক্যাচার তুলে দেওয়া হয়।

এদিকে আজ পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ শিল্প সহায়ক কর্মী ইউনিয়ন (সি আই টি ইউ) বক্রেশ্বর তাপবিদ্যুৎ বিভাগীয় কমিটির উদ্যোগে জাম্বনি বাসস্ট্যান্ড থেকে মেইন গেট অবধি মিছিল করে সেইলের ধর্মঘটের সমর্থনে, রাষ্ট্রায়ত্ত শিল্পের বেসরকারিকরণের প্রতিবাদে বিক্ষোভ সভা করলো শ্রমিকরা। বক্তব্য রাখেন সি আই টি ইউ বীরভূম জেলা সাধারণ সম্পাদক দীপঙ্কর চক্রবর্তী ও অন্যান্য নেতৃত্ব গণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।