জেলা

লকডাউনে বীরভূম জেলা জুড়ে মানবিক কর্মসূচি বামগণসংগঠনগুলির


শ্রীমন্ত মুখার্জি,বীরভূম: চিন্তন বক্রেশ্বর এরিয়া কমিটির সদস্য কমঃ সুপ্রীয় ভট্টাচার্য তার নিজের বিবাহ উপলক্ষে কোনোরকম অনুষ্ঠান না করে বর্তমান সংকটময় সময়ে সুপ্রীয় ভট্টাচার্য ও তাঁর পরিবার আজ বক্রেশ্বর (গরম জল) এলাকায় প্রায় ১০০টি অসহায় পরিবার কে চাল,আলু,ইত্যাদি সাহায্য করলেন।তাঁর মায়ের অনুপ্রেরনায় এই মহৎ কাজ টি হয়।উপস্থিত ছিলেন পার্টির নেতা কমঃ অরুন মিত্র, নিরাপদ মন্ডল,তারাগতি দত্ত।

রামপুরহাটের পারকান্দি গ্রাম ও কুতুবপুর গ্রামে গরীব ও নিম্ন আয়ের পরিবার গুলিকে খাদ্যসামগ্রী বিতরণ করলো সি পি আই(এম)। রামপুরহাটের ছোটো কুতুবপুর গ্রামে গরীব ও নিম্ন আয়ের পরিবার গুলিকে খাদ্যসামগ্রী বিতরণ করলো ডি ওয়াই এফ আই রামপুরহাট ১ নং পূর্ব লোকাল কমিটি। লক ডাউন চলার কারনে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর কোন কাজ নেই, নেই অর্থ উপার্জনের কোন পথ। লক ডাউনের কারনে প্রায় এক মাস কাজ কর্ম নেই। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি অমিতাভ সিং, সুশান্ত মন্ডল, রাহুল চ্যাটার্জী, সুপ্রিয় সেন, গৌতম রজক, সৌগত রায়।রামপুরহাটে দুস্থ লটারি বিক্রেতাদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করলো ডি ওয়াই এফ আই রামপুরহাট ১ নং লোকাল কমিটি। লক ডাউনের কারনে আর্থিক অনটনে দিনযাপন করছেন এই অসহায় মানুষগুলো। সরকারি ঘোষণা যেখানে মিডিয়াতেই সীমাবদ্ধ। এই কঠিন সময়ে এই দুস্থ অসহায় মানুষগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলো ডি ওয়াই এফ আই। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি অমিতাভ সিং, সুশান্ত মন্ডল।

আজ ২৩দিন হলো ময়ূরেশ্বর ২নং লোকাল কমিটির ডিওয়াইএফ‌আই সদস্যরা দুঃস্থ মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছে ।বক্রেশ্বর তাপবিদ্যুৎ কেন্দ্রের পাশ দিয়ে যাওয়া ন্যাশনাল হাইরোড। সেই রাস্তা ধরেই উত্তরপ্রদেশ থেকে হেঁটে মুর্শিদাবাদ হেঁটে যাচ্ছিলেন জনা ১২ শ্রমিক। তাদেরকে বক্রেশ্বর তাপ বিদ্যুত মোড়ে সি আই টি ইউ এর পক্ষ থেকে শুকনো খাবার ও জল দেওয়া হয়।

ট্রেনের চাকায় পিষ্ট হয়ে মৃত পরিযায়ী শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং লেখাপড়ায় এই সেশনের ফি মকুব করতে হবে, হোস্টেল ফি নেওয়া চলবে না। আরো বিভিন্ন দাবী নিয়ে আজ লোহাপুর লোকালের বিভিন্ন ইউনিটে রাস্তায় দাড়িয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করা হলো।

বক্রেশ্বর তাপবিদ্যুৎ কেন্দ্রের পাশ দিয়ে যাওয়া ন্যাশনাল হাইরোড। সেই রাস্তা ধরেই উত্তরপ্রদেশ থেকে হেঁটে মুর্শিদাবাদ হেঁটে যাচ্ছিলেন জনা ১২ পরিযায়ী শ্রমিক। তাদেরকে বক্রেশ্বর তাপ বিদ্যুত মোড়ে সি আই টি ইউ এর পক্ষ থেকে শুকনো খাবার ও জল দেওয়া হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।