রাজ্য

মানুষের দাবিতে রাজ্যজুড়ে বামফ্রন্টের বিক্ষোভ কর্মসূচি কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে


চিন্তন নিউজ১৬ই জুন:– আজ রাজ্যজুড়ে কেন্দ্র সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সিপিআই(এম)সহ বামদলগুলির বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। মোট ১৬ দফা দাবীর ভিত্তিতে ,

হুগলি থেকে চিন্তন সংবাদদাতার রিপোর্ট:– সিপিআই(এম)উত্তরপাড়া-মাখলা এরিয়া কমিটির উদ্যোগে ১৬ জুন সকাল সাড়ে নটা থেকে দুপুর বারোটা পর্যন্ত উত্তরপাড়া গৌরী টকিজ এর সামনে জি টি রোডে অবস্থান ও বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে।বক্তব্য রাখেন সিপিআই(এম) হুগলি জেলা নেতৃত্ব কম. জ্যোতি কৃষ্ণ চট্টোপাধ্যায়

আসানসোল থেকে সুকৃতীশ নন্দীর রিপোর্ট:– প্রত‍্যেকের রেশনের দাবীতে, কর্মচ‍্যুত শ্রমিকদের মাসে ৭৫০০ টাকা অনুদানের দাবীতে, ত্রাণ নিয়ে দলবাজি চলবে না, শ্রম আইন বাতিল করা চলবে না, প্রত‍্যেক মানুষের সুরক্ষার ব‍্যবস্থা করতে হবে – এই দাবী সহ মোট ১৬ দফা দাবীর ভিত্তিতে বামফ্রন্ট, পঃ বর্ধমান জেলা কমিটির ডাকে আজ আসানসোল রবীন্দ্র ভবনের সামনে এক বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তব্য রাখেন আর এস পি এর পক্ষে আশীষ বাগ, সি পি আই এর পক্ষে আর. সি. সিং , ফরোয়ার্ড ব্লকের পক্ষে ভবানী আচার্য্য, সি পি আই(এম) এর পক্ষে জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কম. পার্থ মুখার্জী ও সি পি আই (এম) পঃ বর্ধমান জেলা বামফ্রন্টের আহ্বায়ক ও সি পি আই এম বর্ধমান জেলা সম্পাদক কম. গৌরাঙ্গ চ‍্যাটার্জী।

চিন্তনের পক্ষে আশীষ পান্ডের রিপোর্ট:- সবার জন্য খাদ্য, সবার জন্য চিকিৎসা ও সব হাতে কাজ, মজুরি ও বেকারভাতার দাবিতে বিক্ষোভ অবস্থান শুরুর আগেই গ্রেপ্তার সিপিআই(এম) রাজ্য সম্পাদক সূর্য মিশ্র সহ বামদলগুলির নেতৃত্ব। মঙ্গলবার রানী রাসমণি রোডে।


জামুরিয়া থেকে জয়া রায় দত্ত ,এর রিপোর্ট:-
সিপিআই(এম) অজয় ওয়েস্ট, এরিয়া কমিটির উদ্যোগে, মানুষের দাবিগুলি নিয়ে, আজকে জামুরিয়াতে বিক্ষোভ কর্মসূচি পালন করা হলো l মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

উত্তরদিনাজপুর থেকে চিন্তন সংবাদদাতা সুশান্ত বিশ্বাসের রিপোর্ট:—আজকে বৃষ্টিকে উপেক্ষা করেই গঙ্গারামপুর হাইরোড চৌ মাথায় বামফ্রন্টের ডাকে খাদ্য, কাজ, জনস্বাস্থ্য,প্রতি বুথে ১০০ দিনের কাজ চালু ও দুর্নীতি বন্ধ, রেশনে প্রতিটি মানুষ কে ১০ কেজি খাদ্য শস্য দেওয়া সহ পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন দাবি সহ সিপিআই(এম) পার্টির রাজ্য সম্পাদক ও বামফ্রন্টের নেতা কমরেড সূর্যকান্ত মিশ্রকে গ্রেপ্তার ও গতকাল বিধায়ক কমরেড মানস মুখার্জীর উপর আক্রমণের প্রতিবাদে ৩ ঘন্টার অবস্থান বিক্ষোভ কর্মসূচীতে মানুষের উপস্থিতি ছিল চোখে পরার মত।অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বামফ্রন্টের আহ্বায়ক ও পার্টির জেলা সম্পাদক কমরেড নারায়ণ বিশ্বাস, এরিয়া কমিটির সম্পাদক কমরেড অচিন্ত্য চক্রবর্তী, সিপিআই দলের কমরেড প্রদীপ সরকার, আর‌এসপি দলের কমরেড নারায়ণ সরকার সহ বামফ্রন্টের নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।