জেলা রাজ্য

বাঁকুড়া জেলা সংবাদ


কিংশুক ভট্টাচার্য্য:বাঁকুড়া: চিন্তন নিউজ:১৬ই জুন:- গতকাল চিকিৎসার ব‍্যবস্থার দাবীতে কামারহাটি সাগর দত্ত হাসপাতালের সামনে বিক্ষোভরত সাধারন মানুষ ও রুগীর পরিবারের উপর তৃণমূলী দুস্কৃতিদের আক্রমণ এবং তার প্রতিবাদ করতে থানার সামনে বিক্ষোভরত যুব নেতা সায়নদ্বীপ ও বিধায়ক মানস মুখার্জি সহ উপস্থিত বাম কর্মীদের উপর নৃশংস লাঠি চালনার বিরুদ্ধে ধিক্কার কর্মসূচী পালন করে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের বিভিন্ন আঞ্চলিক কমিটিগুলি।

আজ বাঁকুড়া শহরের মাচানতলায় বেলা ১১টার সময় যুব কর্মীরা জমায়েত হয়ে কামারহাটির ঘটনার বিরুদ্ধে ধিক্কার জানিয়ে শ্লোগান দিয়ে কর্মসূচী শুরু হয়। পরে এক সংক্ষিপ্ত সভায় বক্তব‍্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক প্রদীপ পান্ডা, ও সংগঠনের সর্বভারতীয় সম্পাদক অভয় মুখার্জি গতকালকের ঘটনার নিন্দা করে বক্তব‍্য রাখেন। অভয় মুখার্জি বলেন মানুষের খাদ‍্য, চিকিৎসা ও নিরাপত্তার প্রয়োজনে মানুষকে সাথে নিয়ে যুব ফেডারেশনের আন্দোলন চলবে। শাসক দলের দুস্কৃতিদের উদ্দেশ্যে তিনি বলেন যদি এরপরেও এইরকম ঘটনা ঘটতে থাকে তাহলে দুস্কৃতিরা যে ভাষা বোঝে সেই ভাষায় উত্তর দিতে যুব ফেডারেশন প্রস্তুত আছে।মাচানতলার বিক্ষোভ সভা পরিচালনা করেন সংগঠনের জেলা সম্পাদক মন্ডলীর অন‍্যতম সদস‍্য ধর্মেন্দ্র সিং।

বাঁকুড়া, থেকে চিন্তন সংবাদদাতা কিংশুক ভট্টাচার্য্যের রিপোর্ট:–লকডাউনে কর্মহীন বাস শ্রমিকদের সহায়তা প্রদান শিবির করলেন বাঁকুড়া জেলা বাস শ্রমিক ইউনিয়ন।
শ্রমিক সংগঠনের কাজ শুধু শ্রমিকদের রুটি-রুজির সংগ্রাম পরিচালনাই নয় শ্রমিকদের দৈনন্দিন জীবনের সুখ-দুঃখের সাথী হয়ে ওঠা তা শ্রমিক পরিবারের ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা প্রদান, প্রয়াত বা অবসর নেওয়া শ্রমিক পরিবারগুলিকে উৎসবে বস্ত্র প্রদানসহ বিবিধ কর্মসূচী গ্রহণ করে ইতিমধ্যেই আলাদা এক দৃষ্টান্ত স্থাপন করেছেন সিআইটিইউ নেতৃত্বাধীন বাঁকুড়া জেলা বাস শ্রমিক ইউনিয়ন – তাঁরাই এই লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়া বাস শ্রমিকদের দিকে বাড়িয়ে দিলেন আবার‌ও সাহায্য ও সহায়তার হাত।

ইতিমধ্যেই শ্রমিকদের জন্যে চারটি সহায়তা শিবির সংগঠিত করার পর আজ বাঁকুড়া কেঞ্জাকুড়ায় পঞ্চম শিবিরে ঐ এলাকার ৬৫ জন বাস শ্রমিকের হাতে তুলে দিলেন মুসুর ডাল, চিনি, সরষের তেল, সোয়াবিনের মতো খাদ্য সামগ্রীর পাশাপাশি একটি করে সাবান ও মাস্ক। উপস্থিত ছিলেন ইউনিয়নের সম্পাদক উজ্জ্বল সরকার, সরোজ ঘোষাল, মনোহর বাউরীসহ অন্যান্য নেতৃবৃন্দ – শ্রী সরকার জানান এই শিবিরটি সংগঠিত করতে আর্থিক সহায়তা প্রদান করেছেন বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাংকের অবসরপ্রাপ্ত অফিসারদের সংগঠন।এই কর্মসূচীকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন সিআইটিইউ’র বাঁকুড়া জেলা কমিটির অন্যতম সহ-সভাপতি প্রতীপ মুখার্জী। এছাড়াও এই শিবিরে উপস্থিত ছিলেন সুভাষ দত্ত, গণেশ দে, কৃপাসিন্ধু কর প্রমুখ গণ আন্দলোনের নেতৃবৃন্দ‌।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।