জেলা

দঃ ২৪পরগনা জেলা সংবাদ


চিন্তন নিউজ:১২/০৩/২০২৪:- প্রতিবেদনে তন্ময় বিশ্বাস – নির্বাচনী বন্ডে বৃহৎ কর্পোরেটদের থেকে কোন কোন রাজনৈতিক দল বিপুল অর্থের যোগান পেল। সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী এসবিআই (SBI) কর্তৃপক্ষকে প্রকাশ্যে আনার দাবীতে আজ সকালে সিপিআইএম মধ্য যাদবপুর এরিয়া কমিটির উদ্যোগে এসবিআই বৈষ্ণবঘাটা ব্রাঞ্চ, গাঙ্গুলিবাগান ব্রাঞ্চ এবং বাঘাযতীন ব্রাঞ্চের সামনে বিক্ষোভ সভা সংগঠিত করা হয়। এই প্রতিবাদী কর্ম সূচিতে উপস্থিত ছিলেন মধ্য যাদবপুর এরিয়া কমিটির নেতৃত্ব এবং জেলা কমিটির নেতৃবৃন্দ।

সুশান্ত ঘোষ এর প্রতিবেদন – নির্বাচনী বন্ডের মাধ্যমে যে বিপুল পরিমান টাকা কর্পোরেট মহলের মাধ্যমে ভারতবর্ষের কোন কোন রাজনৈতিক দলকে কারা দিয়েছিল তা অবিলম্বে প্রকাশ করার দাবিতে সিপি আই.এম. সোনারপুর মধ্য এরিয়া কমিটির পক্ষ থেকে সোনারপুর স্টেট ব্যাংকের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ও সোনারপুর স্টেট ব্যাংকের ম্যানেজারের নিকট ডেপুটেশন সংগঠিত করে।

এই বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সি.পি. আই . এম সোনারপুর মধ্য এরিয়া কমিটির সদস্য সুশান্ত ঘোষ। বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক উদয়ন সরকার, ভারতের ছাত্র ফেডারেশনের আঞ্চলিক কমিটির সম্পাদক সুমিত দলুই ,রাজ্য পেনশনার্স সমিতির পক্ষে শুভাশীষ চক্রবর্তী। সোনারপুর স্টেট ব্যাংকের শাখা ম্যানেজারের নিকট ডেপুটেশন দেন অমল বৈদিক , উদয়ন সরকার, দীপঙ্কর শীল,কাজল দে, ও দেবস্মিতা আইচ – এই পাঁচ জন প্রতিনিধি।

উদয়ন সরকার বলেন ইলেক্টরাল বন্ড আসলে অসাংবিধানিক ও রাজনৈতিক দুর্নীতিকে আইনগত স্বীকৃতি দেওয়া ছাড়া আর কিছুই নয়।
বি. জে.পি ,তৃণমূল কংগ্রেস দল কর্পোরেট মহলকে সুবিধা পাইয়ে দেবার জন্য নির্বাচনী বন্ডকেও ব্যাবহার করছে।অবিলম্বে জনস্বার্থে কোন রাজনৈতিক দল কত টাকা নির্বাচনী বন্ডের অর্থ পেয়েছে তা ভারতবর্ষের জনগণকে জানাতে হবে।

ডেপুটেশনের পর প্রতিনিধি দলের পক্ষ থেকে সি.পি.আই এম দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির সদস্য দীপঙ্কর শীল ব্যাঙ্ক ম্যানেজারের সদর্থক ভূমিকার কথা উল্লেখ করেন।


চন্দনা বাগচীর প্রতিবেদন -আজ বজবজ থানায় , সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে মহিলাদের নিরাপত্তা,ও অন্যান্ন বিষয়ে ডেপুটেশন জমা করা হয়।

অভিজিত ব্যানার্জির প্রতিবেদন —
বিষ্ণুপুর-১ ও আমতলা এরিয়া কমিটির নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত হলো আমতলা সেবক সংঘের মাঠে। বক্তব্য কল্লোল মজুমদার, প্রভাত চৌধুরী, আমজাদ শেখ, শ্যামল ডাল, দেবব্রত খাঁ প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।