দেশ

কুম্ভমেলা হয়ে উঠতে পারে কোভিড সংক্রমনের সুপার স্পেডার।


সীমা বিশ্বাস: চিন্তন নিউজ:২০শে এপ্রিল:– এই মুহূর্তে দেশে কোভিড আক্রান্ত হয়েছে ২,৭৩০০০ জন। মৃত্যু হয়েছে ২৬১৯জন। দেশে সরকার আছে কি? সরকারের কার্যকলাপ চোখে পড়ছেনা।  হাসপাতালে অক্সিজেন নাই,কোভিড অতিমারির জন্য প্রয়োজনীয় ঔষধ রেমডেসিভি নাই,কোভিডের জন্য নির্মিত হাসপাতাল এবং কোভিড সেন্টার উধাও।

গত বছরের অভিজ্ঞতা সঞ্চয় করে যেভাবে কোভিডের দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া দরকার ছিল সেই ক্ষেত্রে সরকার শোচনীয় ভাবে ব্যর্থ। এক বছরের অভিজ্ঞতা নিয়ে ইউরোপে কোভিডের দ্বিতীয় ঢেউ অনেকটা সামলে নিয়েছে। বিরোধী পক্ষ যখন প্রশ্ন করছে সরকার কোথায়? উত্তর আসছে সরকার আকাশে। নির্বাচনের প্রচারে হেলিকপ্টারে চড়ে রাজ্যে রাজ্যে ঘুরছে। হাজার হাজার মানুষের সন্মুখে ভাষণ দিচ্ছে। এই ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবার আগে।১৭ এপ্রিল পর্যন্ত ১৮বার পশ্চিমবঙ্গ  গেছেন। আসামে কমপক্ষে এক ডজন নির্বাচনী সভায় ভাষণ দিয়েছেন। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে সেটা দ্বিগুন।

সরকার নিজেই আইন তৈরী করে নিজেই তা লঙ্ঘন করেছে। আসামের স্বাস্থ্যমন্ত্রী লক্ষ লোকের জমায়েতের মধ্যে দিয়ে সগৌরবে মনোনয়ন পত্র জমা দিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কোভিড প্রটোকল ভঙ্গ করে রোড শো করলেন। অন্যদিকে একসপ্তাহ ধরে হরিদ্বারে পুরী ঘাটে কুম্ভমেলায় দৈনিক লাখ লাখ হিন্দু ভক্ত পুণ্য স্নান করছেন।গত  এক সপ্তাহ ধরে হরিদ্বারে দৈনিক পাঁচশ জনের মত কোভিডে আক্রান্ত হয়েছে। কুম্ভমেলায় কোনো কোভিড বিধি পালন করা হচ্ছে না। সাতাশ এপ্রিল কুম্ভমেলায় শেষের দিন আড়াই কোটি লোকের সমাগম ঘটার সম্ভাবনা আছে।তবে কি কুম্ভমেলা হয়ে উঠবে কোভিড সংক্রমনের সুপার স্পেডার। দ্বিতীয় ঢেউতে ভয়ঙ্কর ভাবে কোভিড  সংক্রমণ বৃদ্ধির ফলে এইবার এবছর আরো বেশি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে না। প্রশ্ন হচ্ছে তার জন্য দায়ী কে?
মোদী মিডিয়া কি সঠিক উত্তর দিতে পারবেন?



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।