দেশ বিদেশ

দৌড় আর সোনা, হিমা দাসের জীবনসঙ্গী।ষষ্ঠবার সোনা জয় ‘অসমের ধিং এক্সপ্রেসের’।


মাধবী ঘোষ:চিন্তন নিউজ:২০শে আগস্ট:–দৌড় আর সোনা, হিমার জীবনসঙ্গী! ষষ্ঠ বারের জন্য ফের সোনা জয় অসমের ধিং এক্সপ্রেসেঅসমের হিমা দাস। দৌড়োলেই সোনা জেতার অভ্যাস করে ফেলেছেন। জিতে ফেললেন দু ‘মাসের ভেতর ষষ্ঠ স্বর্ণপদক টি। অ্যাথলেটিক মিটিংক রিটারে মহিলার ৩০০ মিটার দৌড়ে সোনার পদক জয় করতে সক্ষম হ’লেন হিমা দাস।
চেক গনরাজ্যে অনুষ্ঠিত হয়েছিল এই প্রতিযোগিতা। এর পূর্বে কুড়ি জুলাই তারিখে চেক গণরাজ্যে অনুষ্ঠিত ৪০০মিটারে চ্যাম্পিয়ন হয়ে বছরে পঞ্চম স্বর্ণপদক গলায় ঝুলিয়ে ছিলেন তিনি। ১৫দিনের মধ্যে এই নিয়ে চারটি সোনার পদক জিতলেন ভারতীয় অ্যাথলিট হিমা। চেক প্রজাতন্ত্রের টাবর অ্যাথলেটিকস মিটে দুশ মিটারের চ্যাম্পিয়ন হয়ে বছরে চতুর্থ স্বর্ণপদক গলায় ছুলান তিনি। ২রা জুলাই পোল্যান্ডে অনুষ্ঠিত পোজনান অ্যাথলেটিকস গ্রেন্ডপিক্স এ মহিলার ২০০ মিটার শাখায় চোখ ধাঁধানো প্রদর্শনেই সোনা জয় করেছিলেন তিনি। উক্ত প্রতিযোগিতায় সময় নিয়েছিলেন মাত্র ২৩দশমিক ৬৫সেকেন্ড। এরপর ২৭জুলাই ফের পোল্যান্ডে কোন অ্যাথলেটিকস মিট এবং ২৩.৪তিন সেকেন্ড সময় করে ১৩ ই জুলাই হিমা দাস সোনা জিতেছিলেন চেক প্রজাতন্ত্রের ক্লাদনো আন্তর্জাতিক মিটে।

১৭ই জুলাই চেক গন রাজ্যে অনুষ্ঠিত টেবর গ্রাপ্রিতে চলতি বছরে ২০০মিটার দৌড়ে ফের সোনা জয় হিমার। অসমের সোনার মেয়ে সেদিন সময় নিয়েছিলেন ২৩ দশমিক ২৫ সেকেন্ড।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।