জেলা

রাতের অন্ধকারে বুলডোজার দিয়ে স্কুল ঘর ভেঙে তৈরি হচ্ছে মন্দির।


দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:-৪ঠা জুলাই,২০২২– বালা পাড়া তিস্তার চড় স্টেট প্ল্যান প্রাথমিক বিদ্যালয়।।স্কুলের ক্লাসঘর ভেঙে তৈরি হচ্ছে মন্দির! সূত্র মারফত জানা গেছে এই ঘটনার সঙ্গে যারা যুক্ত রয়েছেন তাদের তৃণমূল প্রত্যক্ষ মদত দিচ্ছে। এই ঘটনা ঘটিয়েছে সংবাদ মাধ্যমে জানাজানি হতেই নড়েচড়ে বসেছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি শহর লাগোয়া বিবেকানন্দ পল্লি এলাকায়।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সরকারি অনুমতি ছাড়া ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে স্কুলের ক্লাসঘর। পুরোনো ইঁট দিয়ে তৈরি হচ্ছে মন্দির। স্থানীয়দের অভিযোগ তৃণমূলের প্রত্যক্ষ মদতে ইতিমধ্যেই স্কুলের চারটি ঘর ভেঙে গুঁড়িয়ে দিয়ে একটি মন্দির তৈরির কাজ করে চলেছে।
কিছু দিন আগে ক্লাস ঘরগুলি ভেঙে নতুন করে তৈরি করার প্রস্তাব দিয়েছিল পঞ্চায়েতের তরফে। কিন্তু স্কুল কর্তৃপক্ষ সেই প্রস্তাব মানতে রাজি হয়নি। অভিযোগ তারপরে গরমের ছুটির সময় ঘরগুলি ভেঙে ফেলা হয়। দুটি ঘর সম্পূর্ণ ভেঙে ফেলা হয়েছে, ঘর দুটির আর কোনো অস্তিস্ব নেই। আর দুটি ঘর ভাঙার কাজ চলছে। স্থানীয়রা জানিয়েছেন, বর্তমান যে ক্লাসঘর গুলি রয়েছে তার উলটো দিকে প্রাথমিক স্কুলের পুরোনো চারটি ক্লাস ঘর ষাট পয়ষট্টি বছর আগে মোটা দেওয়ালের ক্লাসঘর তৈরি হয়েছিল। ক্লাস না হলেও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র চলত সেখানে। ঘর ভেঙে ফেলায় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের কাজ ব্যহত হতে থাকে বাধ্য হয়ে এখন স্বাস্থ কেন্দ্র সরিয়ে নেওয়া হয়েছে।
স্থানীয় তৃণমূল নেতা, কর্মীদের দাবি ক্লাস ঘর ভাঙার বিষয়ে জলপাইগুড়ির বিডিওকে জানানো হয়েছে। যদিও এই বিষয়ে বিডিও কোনো অনুমতি দেয়নি বলে জানিয়েছেন।সূত্র মারফত জানা গেছে দুষ্কৃতীরা তৃণমূলের প্রত্যক্ষ মদতে এই ঘটনা ঘটিয়েছে সংবাদ মাধ্যমে জানাজানি হতেই নড়েচড়ে বসেছে জলপাইগুড়ি জেলা প্রশাসন।

ছবি


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।