জেলা

হুগলি জেলার সংবাদঃ-


চিন্তন নিউজঃ-১০ই ডিসেম্বর:- জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়ঃ- গণতান্ত্রিক নাগরিক সমিতি উত্তরপাড়া-কোতরং পৌর অঞ্চলের উদ্যোগে ১০ই ডিসেম্বর সন্ধ্যায় কোতরং জি.টি.রোডে রিজেন্ট গঙ্গা আবাসনের সামনে বিশ্ব মানবাধিকার দিবস পালন উপলক্ষে একটি পথসভা ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, গণতান্ত্রিক নাগরিক সমিতির নেতা রমেন্দ্র রায়চৌধুরী। সভায় বক্তব্য রাখেন প্রশান্ত পাল, মনীন্দ্র চক্রবর্ত্তী, মিতা রায়চৌধুরী, দেবাশীষ নন্দী, জ্যোতিকৃষ্ণ চট্টোপাধ্যায়, প্রাক্তন কাউন্সিলর প্রবীর কংসবনিক ‘আক্রান্ত আমরা’ র অন্যতম সংগঠক ও মানবাধিকার সংগঠনের নেতা অরুনাভ গাঙ্গুলী। বক্তারা বলেন দেশের বিজেপি সরকার ও রাজ্যের তৃণমূল সরকার বারেবারে মানবাধিকারের উপর আক্রমণ নামিয়ে আনছে। মানুষের গণতান্ত্রিক অধিকার আক্রান্ত হচ্ছে, এমনকি নাগরিকদের ভোটে দাঁড়াবার অধিকার এবং ভোট দেওয়ার অধিকার লঙ্ঘিত হচ্ছে। সাম্প্রতিক ত্রিপুরার পৌর নির্বাচনে সেই রাজ্যের শাসক দল বিজেপি গায়ের জোরে ভোট লুঠ করে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। আমাদের রাজ্যেও গত পঞ্চায়েত ও পৌরসভা নির্বাচনে এরাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস নির্বাচনকে প্রহসনে পরিণত করেছিল। সম্প্রতি নাগাল্যান্ডে ১৪ জন নিরিহ শ্রমিককে সামরিক বাহিনী নির্মম ভাবে গুলি করে হত্যা করেছে। মানুষের বাঁচার অধিকার, খাদ্যের অধিকার, কর্মসংস্থানের অধিকার, শিক্ষা ও স্বাস্থ্যের অধিকার প্রভৃতি মানবাধিকারগুলি আজ শাসক দলগুলির হাতে বারে বারে আক্রান্ত হচ্ছে। এই সভা থেকে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সোচ্চার প্রতিবাদ ও জনমত গড়ে তোলার আহ্বান জানায় গণতান্ত্রিক নাগরিক সমিতি, উত্তরপাড়া – কোতরং পৌরাঞ্চল।

দেবারতি বাসুলীঃ-সিঙ্গুর জোনাল কমিটির ষষ্ঠ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে সিঙ্গুর নন্দন প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত আছেন রাজ্য সাধারণ সম্পাদক মোহনদাস পন্ডিত,হুগলী জেলা সম্পাদক, -কমল মল্লিক, জেলা সভাপতি- মানস ভঞ্জ, রাজ্য কমিটির সদস্যা মানসী চক্রবর্তী, প্রাক্তন জেলা সম্পাদক ও সভাপতি নরেন দে, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সন্দীপ রায়, হবিবুর রহমান,সম্পাদক মন্ডলীর সদস্য ও রাজ্য সোশ্যাল মিডিয়া টিমের যুগ্ম আহ্বায়ক জয়দেব ঘোষ, জেলা কাউন্সিল সদস্য শ্যামাপ্রসাদ নাগ ও সিঙ্গুর জোনাল এলাকার এবিপিটিএ নেতৃত্ব ও সাধারণ শিক্ষক শিক্ষিকারা,সম্মেলনের উদ্বোধন করেন জেলা নেতৃত্ব ও জেলা সম্পাদক মন্ডলীর সদস্যা কাকলী বিশ্বাস।

আজকে হুগলী চুঁচুড়ার বুকে বইমেলাকে কেন্দ্র করে বর্ণাঢ্য পদযাত্রা। সমস্ত বইপ্রেমী ও সাংস্কৃতিক জগতের মানুষজন এতে অংশ নেন।

জয়দেব ঘোষঃ-নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলী জেলার ৩৫তম জেলা সম্মেলন উপলক্ষ্যে লোগো প্রকাশ অনুষ্ঠান।

এই ছেলেটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না ।গোঘাট থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে ।নাম –সেখ তোজ্জামেল ,পিতা –সেখ সাবের আলি, গ্রাম –চক্হরি ,পোস্ট -কুমুডসা, থানা –গোঘাট জেলা -হুগলি পিনকোড 712616 যোগাযোগ এর জন্য ফোন নম্বর –8101338591,9851978642,9734439424


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।