দেশ

শান্ত কাশ্মীর!!!! কুলগাঁওয়ে জঙ্গিদের গুলিতে নিহত পাঁচ শ্রমিক।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৩০শে অক্টোবর:–জম্মু কাশ্মীরে জঙ্গিরা ফের হামলা চালিয়ে পাঁচ বাঙালি শ্রমিককে হত্যা করলো। মঙ্গলবার জঙ্গিরা জম্মু কাশ্মীরে কাজ করা পাঁচ নিরীহ শ্রমিকদের হত্যা করে দেয়। ওই পাঁচ শ্রমিক পশ্চিমবঙ্গের বাসিন্দা। জম্মু কাশ্মীরের কুলগাঁও এলাকায় জঙ্গিরা এই পাঁচ শ্রমিককে হত্যা করে। মৃত সমস্ত বাঙালি শ্রমিকেরা রুজি রুটির টানে কাশ্মীরে কাজে গেছিলেন। এই ঘটনার খবর আসার পর সেনা গোটা এলাকা ঘিরে ফেলে। জঙ্গিদের তল্লাশিতে সার্চ অপারেশন চালানো হচ্ছে।

প্রসঙ্গত কাশ্মীরের কুলগ্রামে শ্রমিকদের ক্যাম্পে গুলি চালালো দুস্কৃতকারীরা। ঘটনায় ৫ জন শ্রমিকের মৃত্যু.
সুত্রের খবর মঙ্গলবার সন্ধে নাগাদ ক্যাম্পে থাকা ছয় শ্রমিকদের প্রথমে আপহরণ করা হয়। তারপর তাদের গুলি করে মারা হয়। এক জন শ্রমিক কোন ভাবে সেখান থেকে পালিয়ে প্রানে বাচেন, তার পায়ে গুলি লেগেছে। মৃতদের প্রত্যকের বাড়ি মুর্শিদাবাদ বলে জানা গেছে। ৫ জন শ্রমিকের সবার বাড়ি সাগরদীঘির বাহাল নগর এলাকায়। তাদের নাম যথাক্রমে মুরসেলিম সেখ. কামরুদ্দিন সেখ. সেখ মহম্মদ রফিক. সেখ নিজামুদ্দিন। মহম্মদ রফিক সেখ. ঘটনায় আহত হয়েছেন জহিরুউদ্দিন সেখ.।

প্রথম পাঁচজনের একজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি, কিন্তু অপর একজন ট্রাক ড্রাইভার আপেল বোঝাই ট্রাক নিয়ে যাচ্ছিল ,তাঁকে গুলি করে হত্যা করে জঙ্গিরা।

৩৭০ ধারা তুলে দিয়ে সরকার প্রচার করে চলেছে কাশ্মীর শান্ত। জঙ্গি সমস্যার সমাধান হয়ে গেছে। কিন্তু বাস্তব অন্য কথা বলছে। কাশ্মীর আছে কাশ্মীরেই। কাশ্মীরে কর্মরত ভিনরাজ্যের কোন মানুষের নিরাপত্তা নাই। এত মৃত্যুর দায় কার ?? প্রশ্ন উঠছে , কেন দেশের বিরোধী দলের নেতাদের জন্য নিষিদ্ধ কাশ্মীরে প্রবেশ?? চরম আড়াল করার চেষ্টা করেও বেড়িয়ে আসছে কাশ্মীরের আসল পরিস্থিতি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।