জেলা

মুর্শিদাবাদ জেলা নিউজ


চিন্তন নিউজ:১৫ই আগস্ট:- মিতা দত্ত:- স্বাধীনতার বয়স দেখতে দেখতে চুয়াত্তর হয়ে গেল।এই দিনটি চিরনবীন হয়ে আবাল বৃদ্ধ বনিতার হৃদয়কে স্পর্শ করে ।প্রতিবছরের পথচলায় শাসকশ্রেণী নীতি প্রসূত নানা হৃদয় বিদারক ঘটনা ঘটলেও আশায় জনগণ বুক বাধে। নতুন করে সংগ্রামের প্রস্তুতি নেয়।

বামপন্থী সংগঠনগুলো সারাবছরই নানাবিধ লড়াইই সংগ্রামে থাকে কিন্তু আজকের দিনটির আবেদন ভিন্ন। স্বাধীনতাসংগ্রামীদের ঘাম, রক্ত, আত্মবলিদান স্মরণ করে নতুন করে শপথ নেওয়ার দিন।এই প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার কাজটিই চলল মুর্শিদাবাদ জেলার আনাচে কানাচে।

অনিন্দ্য ভট্টাচার্য জানিয়েছেন, বহরমপুর শহর বামফ্রন্টের কর্মসূচি, উপস্থিত ছিলেন জেলা বামফ্রন্টের নেতৃত্ব কমরেড নৃপেন চৌধুরী, প্রমথেশ মুখার্জী, তুষার দে প্রমুখ।

বুলবুল মন্ডলের রিপোর্ট:- সাম্প্রদায়িক বিচ্ছিন্নতাবাদী শক্তির বিরুদ্ধে সম্প্রীতি দিবস পালিত হলো বামফ্রন্ট ইসলামপুর থানা কমিটির উদ্যোগে। আলোচনা করেন কমঃ ইকবাল হক সহ অন্যান্য বামফ্রন্টের নেতৃবৃন্দ।

অনুপম মিশ্রের রিপোর্ট:- বহরমপুর তথা মুর্শিদাবাদ জেলার ডিওয়াইএফ‌আই ও এস‌এফ‌আই এর তরফ থেকে জেলার বিভিন্ন প্রান্তে উদযাপিত হয় ৭৪ তম স্বাধীনতা দিবস। আজকে এই দিনকে কেন্দ্র করে সাধারণ মানুষক ও ছাত্রছাত্রীদের মধ্যে মাস্ক, চকোলেট, পড়াশোনার সামগ্রী বিতরণ করা হয়।

তৌকির এর রিপোর্ট:- বামফণ্টের নেতৃবৃন্দ এসএফ,আই ফারাক্কা লোকাল কমিটির পক্ষ থেকে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হলো ভগতসিং কিটস অর্থাৎ পড়াশোনার কিছু প্রয়োজনীয় সামগ্রী সাথে মাস্ক ও শিশুবৃক্ষ।

অর্ণব দে জানাচ্ছেন:- পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের মুর্শিদাবাদ জেলা বহরমপুর বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে চালতিয়া বিলে গাছ লাগানো হলো। কৃষ্ণমাটীতে পতাকা উত্তোলন ,একটি ছোট্ট সাংস্কৃতিক অনুষ্ঠান গাছ রোপণ ও বিতরণ হয় সংগঠকের ভূমিকা তরুণ বিজ্ঞান কর্মীরা যা বিশেষভভাবে উল্লেখযোগ্য।

সবশেষে লিখি বহরমপুরে এস,এফ,আই ও ডি, ওয়াই, এফ,আই প্রায় সারাদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।