জেলা

মাত্র কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড ময়নাগুড়ি ব্লকের বিভিন্ন এলাকা, ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়িঘর সহ গাছপালা, পাখি ও চাষের জমি, ।


দীপশুভ্র সান্যাল,চিন্তন নিউজ:, ১লা জুন:- শনিবার ভোররাতে রাতে কয়েক মিনিটের ঝড়ে ময়নাগুড়ি ব্লকের বিভিন্ন এলাকা ক্ষতিগ্রস্ত হয়, প্রচুর বাড়িঘর গাছপালা ইলেক্ট্রিকের পোল উপরে পড়ে, বিভিন্ন জায়গায় ইলেক্ট্রিকের তার ছিঁড়ে যায়, কারো বা ছাদের উপরে গাছ পড়ে রয়েছে, বিভিন্ন রাস্তার উপরে গাছপালা এবং ইলেকট্রিক তার ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ফলে বিভিন্ন রাস্তায় যান চলাচল বিঘ্ন ঘটে সারাদিন। সেই সঙ্গে একটি বাড়ির শ্রাদ্ধ অনুষ্ঠানের প্যান্ডেল উড়িয়ে নিয়ে যায় ঝরে। কিছুক্ষণের এই ঝড়ে লন্ডভন্ড করে দিয়েছে, ময়নাগুড়ি ব্লকের বিভিন্ন এলাকা। ময়নাগুড়ি ব্লক সহ ময়নাগুড়ি ওভারব্রিজ, সাহাপাড়া, বিডিও অফিস সংলগ্ন, বিভিন্ন জায়গায় বড় বড় গাছ পড়ে অনেক ঘরবাড়ি ভেঙে যায়। ময়নাগুড়ি সিপিআইএম পার্টি অফিসের একটি পুরনো গাছ ভেঙে পড়ে পার্টি অফিসের উপরে ভেঙে যায় অফিসের কিছুটা অংশ।


এখন পর্যন্ত ঝড়ে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও ময়নাগুড়ি বিডিও অফিসে দিক থেকে নতুন বাজার এলাকায় আসার সময় এক মালবাহী ছোট গাড়ির ওপরে গাছ পড়ায় গাড়ির ড্রাইভারকে আশঙ্কাজনক অবস্থায় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে । বিস্তীর্ণ এলাকা এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে শনিবার ভোরের ঝড়ের দাপটে বহু গাছ ঘরবাড়ি ভেঙে পড়ার পাশাপাশি বাদ যায়নি পাখিরাও। এই ঝড়ে প্রচুর পাখি আহত হয়েছে বলে জানাচ্ছেন পরিবেশ-প্রেমীরা। এমনই আহত এক বাজপাখি আশ্রয় নিয়েছিল ময়নাগুড়ি থানা চত্বরে। সেটিকে উদ্ধার করে পরিবেশ প্রেমীর হাতে তুলে দেওয়া হয় থানা থেকে। জানা গিয়েছে, পাখিটিকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসার জন্য পাঠানো হবে। এই বিষয়ে এনিম্যাল সেভার ময়নাগুড়ি এর সদস্য সপ্তর্ষি চট্টোপাধ্যায় জানান, ” অনেক পাখি মারা গিয়েছে, অনেক পাখি আহত হয়েছে এই ঝড়ের কবলে পড়ে। ময়নাগুড়ি থানা থেকে একটি আহত বাজপাখি উদ্ধার করা হল। এটিকে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে পাঠানো হবে চিকিৎসার জন্য।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।