দেশ

ত্রিপুরা তে বন্ধের প্রভাব


পাপিয়া মজুমদার: চিন্তন নিউজ:২৬শে নভেম্বর:- দেশের ১৬ টি ট্রেড ইউনিয়ন ২৬ শে নভেম্বর ধর্মঘটের যে ডাক দিয়েছিল,তার প্রভাব গোটা ত্রিপুরা রাজ্যেও ব্যাপক সাড়া মিলেছে। গোটা রাজ্যের জনগণ এই ধর্মঘটকে ব্যপক ভাবে সমর্থন জানিয়েছে। যার ফলে গোটা রাজ্যের রাস্তাঘাট ছিল বেশ ফাঁকা। স্কুল কলেজ, অফিস আদালত ছিল প্রায় জনশূন্য।

অন্যদিকে এই বনধকে বানচাল করতে বিজেপি র এক বিশাল মাস্তান বাহিনী বাইক নিয়ে গতকাল থেকে পিকেটিং করে ও বেশ ভয় ভীতি দেখায়। আজও সেই বাহিনী বনধকে বানচাল করতে সকাল থেকে বেরিয়ে পড়ে। এই মাফিয়া মাস্তান বাহিনীর ভয়কে উপেক্ষা করে ত্রিপুরার জনগণ আজকের বনধকে সার্বিকভাবে সমর্থন করেছে।

ত্রিপুরার জনগণ বিজেপি থেকে বিচ্ছিন্ন হয়ে ধর্মঘটে ব্যাপকভাবে সাড়া দেওয়ায় বিজিপি র গুন্ডা বাহিনী উত্তেজিত হয়ে ত্রিপুরা রাজ্যের সি আই টি ইউ রাজ্য দপ্তরে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুরের তান্ডব লীলা চালায়।
মেলারমাঠে হোটেল সোনাগাঁওয়ে ও দুষ্কৃতিরা হামলা চালায়।

সাব্রুমের একাধিক সিপিএমের কার্যালয়ে অগ্নিসংযোগ করে। রানীর বাজার, বটতলা, থাইবুং অঞ্চল কমিটির কার্যালয় সহ সমন্বয় কমিটির কার্যালয়ে ও অগ্নিসংযোগ করে। বক্সনগর ধর্মঘটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এক সাংবাদিক (শরিফ আহমেদ) দুষ্কৃতকারীদের হামলার মুখে পড়ে গুরুতর আহত অবস্থায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।