দেশ

সাত সকালে আইইডি বিস্ফোরণ, গুরুতর জখম ১১ নিরাপত্তাকর্মী


মাধবী ঘোষ, চিন্তন নিউজ, ২৮ মে: রাঁচি বিশেষ তল্লাশি অভিযানে ছিলেন তারা। মঙ্গলবার সেই অভিযান চলাকালীন ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো ঝাড়খণ্ডের সরাইকেল্লার কুচাই এলাকা। ভোর রাতে এই বিস্ফোরণে কমপক্ষে ১১ জন জন গুরুতর আহত হয়েছেন। এই ১১ জনের মধ্যে ৮ জন ২০৯ আগ্রা ব্যাটেলিয়ানে সদস্য ও বাকি তিনজন ঝাড়খন্ড পুলিশ কর্মী বলে জানা গিয়েছে।
মাওবাদীরা এই বিস্ফোরক মাটির তলায় পুঁতে রেখেছিল বলে প্রাথমিক অনুমান। ঘটনাস্থল থেকে দ্রুত আহত জওয়ানদের সরিয়ে ফেলা হয়। সেনা বিমানে করে রাঁচি নিয়ে আসা হয় তাদের। ভোর ৪:৪৩ মিনিটে এই ঘটনা ঘটে। রাঁচির সেনা হাসপাতালে আহতদের ভর্তি করা হয়। সি/১৯৬ বি এন সিআরপিএফ জওয়ান রা উদ্ধার কাজে হাত লাগান।
এর আগে, অমিত শাহ এর নির্বাচনী প্রচার এর ঠিক আগে সরাই কেল্লা জেলার হার শাওয়ান এলাকায় বিজেপি পার্টি অফিসে বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। রাতেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এর জনসভা করার কথা ছিল। কিন্তু এই ঘটনার নিরাপত্তা নিয়ে বড়োসড়ো প্রশ্ন তুলে দেয়। গভীর রাতে বিজেপির দলীয় দপ্তরে কৌটো বোমা নিয়ে হামলা চালায় মাওবাদীরা। এই এলাকা খুন্তি লোকসভা কেন্দ্রের অন্তর্গত, চলতি নির্বাচনে বিজেপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অর্জুন মুন্ডা। এই খার্সাওয়ান বিজেপি পার্টি অফিসে অনুষ্ঠান করার কথা ছিল তাদের।
এই সপ্তাহে খুন্তি, কোডেরমা ও রাঁচিতে জনসভা করার কথা ছিল অমিত শাহের, ঝাড়খণ্ডের ১৪ লোকসভা কেন্দ্রের অন্যতম এই খুন্তি। উপজাতি অধ্যুষিত এই কেন্দ্র মাওবাদী আতঙ্কে জীবন কাটায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।