দেশ

সরকারি স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সাধুকে স্বাগত জানাতে কয়েকশ মানুষের ভীড় মধ্যপ্রদেশে।


গোপা মুখার্জী : চিন্তন নিউজ:১৪ইমে:- সত্য সেলুকাস, কি বিচিত্র এই দেশ! ….মধ্যপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও । ভাইরাস রুখতে চলছে লক ডাউন ।কিন্তু সাধারণ মানুষের কোনো হুঁশ নেই ।রাজ্যে আসা এক সাধু ও তার শিষ্যদের স্বাগত জানাতে সোশ্যাল ডিসট্যান্সিং এর তোয়াক্কা না করেই ভীড় জমালেন কয়েকশ মানুষ ।গতকাল ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে ।

তদন্তে জানা গেছে, গতকাল মধ্যপ্রদেশের সাগর জেলার বান্দা শহরে মুনি প্রনাম সাগরের নেতৃত্বে পরমাসাগর নামের এক জৈন সাধু এবং তার শিষ্যরা এসে উপস্থিত হলে তাদের স্বাগত জানাতে কয়েকশ মানুষ পথে নেমে আসেন। কোভিড-১৯ প্রতিরোধে সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেন স্থানীয় বাসিন্দারা । সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা, মাস্ক ও পড়েননি কেউ কেউ ।

বুধবার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিও থেকেই ঘটনাটির কথা জানতে পারেন বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রবীণ ভুরিয়া । ভিডিও র সত্যতা যাচাইয়ের পর বান্দা থানার অফিসার দের একটি মামলা দায়ের করার নির্দেশও দেন তিনি ।তিনি আরও জানান যে এই ঘটনায় ১৪৪ ধারা লঙ্ঘন করা হয়েছে এবং যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।